ই-পেপার | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩
×

রাঙ্গামাটিতে পৃথক ঘটনায় হতাহত ৭

রাঙ্গামাটিতে পৃথক দুইটি ঘটনায় দুইজন নিহতের পাশাপাশি আরো অন্তত ৫জন আহত হয়েছেন।

নিহত একজনসহ আহতরা সকলেই পর্যটক বলে জানা গেছে। জেলার সাজেক ও কাপ্তাইয়ের চন্দ্রঘোনা এলাকায় পৃথক এই দুইটি ঘটনা সংঘঠিত হয়েছে।

পর্যটন কেন্দ্র সাজেক থেকে ফেরার পথে পর্যটকবাহী একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক পর্যটক নিহত ও অন্তত ৫জন আহত হয়েছে। নিহত পর্যটকের নাম মোহাম্মদ সাগর আহমেদ (৩২)। আহতরা হলেন- ঢাকার রামপুরার মনিয়ামুন (২৯), বর্ণা আক্তার (৩২), লিটু (৩২) মিরপুরের নুর নাহার ( ২৫) ও আশুলিয়ার দিদার হোসেন (২৬)। বুধবার (১৯ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার হাউজ পাড়ায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, চাঁদের গাড়িটি (ব্রাহ্মণবাড়িয়া-ক) সাজেক থেকে পর্যটক নিয়ে ফিরছিল। পথে হাউজ পাড়া এলাকায় নিয়ন্ত্রণ হালিয়ে খাদে পড়ে এ দূর্ঘটনা ঘটে। সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল আলম বলেন, খবর পেয়েই উদ্ধার অভিযান শুরু করি। দুর্ঘটনা কবলিত পর্যটকরা ঢাকার বাসিন্দা বলে জানা গেছে।

অপরদিকে, পারিবারিক কলহের জেরে কাপ্তাইয়ের কর্ণফূলী পানি বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় রশি দিয়ে নিয়াজ মোর্শেদ(৩৬) নামের এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। ৪নং কাপ্তাই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে বাংলা কলোনীতে পিডিবির সরকারী ১৫নং বিল্ডিং এর ১নং বাসায় বুধবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক শাহীনুর রহমান।

নিয়াজ মোর্শেদ কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের পুরসংরক্ষণ বিভাগ অফিসের অধীন ডাইভারশন চ্যানেলে সাহায্যকারী পদে কর্মরত ছিলেন। তাঁর গ্রামের বাড়ী চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলার মহানগর এলাকায় বলে জানাগেছে। ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল মল্লিক জানান, ঐ ব্যক্তি স্ত্রীর সাথে ঝগড়া করে সিলিং ফ্যানের সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন।