শিরোনাম :


বিষয় :

সিএমএসএমই বাণিজ্য মেলার উদ্বোধন আজ


১৪ জানুয়ারি, ২০২৩ ৩:০৬ : অপরাহ্ণ

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আজ শনিবার (২১) মাসব্যাপী তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা-২০২৩ নগরীর পলোগ্রাউন্ডে শুরু হচ্ছে। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষণা করবেন।

মেলা আয়োজন উপলক্ষে বৃহস্পতিবার চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) আয়োজিত হোটেল আগ্রাবাদের কর্ণফুলী হলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। ।

মেলায় ছোট-বড় প্রায় ৩০০ স্টল এবং ৮টি প্যাভেলিয়ন থাকছে। এছাড়া নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসি টিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তা রক্ষীসহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে। বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষণিক উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে।

প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা টয়লেট, সার্বক্ষণিক পানি সরবরাহ, সিটি করপোরেশনের সহযোগিতায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ২০ টাকা। মেলার শেষ দিন প্রবেশ টিকেটের ড্র অনুষ্ঠিত হবে, যেখানে মোটরসাইকেলসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।

শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য্য বিকাশের জন্য পদ্মা সেতুর আদলে আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার, মেলার বাহিরাঙ্গনে আলোকসজ্জ্বার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেলার সার্বিক কর্মকা- সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে মেলা কার্যালয় সচল থাকবে।

আরো সংবাদ