ই-পেপার | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২
×

বৈদ্যুতিক তার, যন্ত্রাংশ ও ট্রান্সমার চুরি দেশবিরোধী চক্রান্তের অংশ: ডিবি

গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে বৈদ্যুতিক তার, যন্ত্রাংশ ও ট্রান্সমার চুরিতে জড়িত অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে। বুধবার রাতে রাজধানীর দক্ষিণ বনশ্রী এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম শরিফুল ইসলাম ওরফে শরীফ (৩৫)। পরে পুলিশ জানায়, দেশবিরোধী চক্রান্তের অংশ হিসেবে তারা  বৈদ্যুতিক তার, যন্ত্রাংশ ও ট্রান্সফার চুরি করছে।

গ্রেপ্তার শরীফের কাছ থেকে ৮টি সার্কিট ব্রেকার, ১২টি ডিস্ক ইন্সুলেটর, ১০টি টেনসন ক্ল্যাম্প, ১০টি পোস্ট ইনসুলেটর, ২টি ডাব কাট-আউট, ১টি সাইড মাউন্ট ব্র্যাকেট ও ৪টি সেকল ইনসুলেটর উদ্ধার করা হয়েছে বলে গোয়েন্দা পুলিশ জানায়।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, “একটি চক্র দেশবিরোধী চক্রান্তের অংশ হিসেবে বৈদ্যুতিক ট্রান্সফরমার, বৈদ্যুতিক লাইন সংযোগ ও বৈদ্যুতিক যন্ত্রাংশ চুরি করে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, “এতে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে, বিদ্যুতের সংযোগ না পেয়ে মানুষ কষ্ট করছে। এ ধরনের কাজ যারা করছেন তাদের মূলহোতাকে গ্রেপ্তার করা হয়েছে।”

মোহাম্মদ হারুন অর রশীদ আরও বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে শরিফ স্বীকার করেছে যে, বিদ্যুৎ বিভাগের সাব-কন্ট্রাক্টরদের যোগসাজসে এই চক্রটি চুরির কাজটি করে থাকে। এই চুরি এক দিকে যেমন বিদ্যুৎ বিভ্রাট তৈরি করছে অন্যদিকে সরকারি সম্পত্তির ক্ষতি করছে।”

চুরির ঘটনাকে দেশবিরোধী চক্রান্ত কেন বলছেন- জানতে চাইলে ডিএমপির ডিবি প্রধান হারুন বলেন, “এতে তো মানুষের দুর্ভোগ বেড়ে যায়। কোনো কোনো এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জিজ্ঞাসাবাদে জানা যাবে সে কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কি না?