ই-পেপার | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪
×

বাদীকে হত্যার হুমকি দেওয়ায় ইউপি সদস্যসহ ৩ জনকে ২ বছরের কারাদণ্ড

মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে হত্যা মামলার আসামিরা জামিনে বেরিয়ে বাদীকে হত্যার হুমকি দেওয়ায় ইউপি সদস্যসহ তিনজনকে ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৩০ আগষ্ট) চট্টগ্রামের ৫ম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক ফারদিন মোস্তাকিম তাসিনের আদালত এ আদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন— মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের ইউপি সদস্য বেলায়েত হোসেন বেলাল, একই ইউনিয়নের নজরুল ইসলাম ও সিরাজুল ইসলাম। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল হাসান বলেন, ২০২২ সালের ২৬ জানুয়ারি মিরসরাইয়ের সাবেক ইউপি সদস্য আবুল কাশেম হত্যা মামলার প্রধান আসামি বেলায়েত হোসেন বেলাল ও অপর দুই আসামী নজরুল ইসলাম এবং সিরাজুল ইসলাম। তারা হত্যা মামলায় জামিনে মুক্তি পান। জামিনে বেরিয়ে তারা ইউপি সদস্য আবুল কাশেমের স্ত্রী ও সন্তানদের হত্যার হুমকি দেন। একইসঙ্গে বাদীকে মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করেন।

পরে এ ঘটনায় নিহত আবুল কাশেমের স্ত্রী মিরসরাই থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে সেটি তদন্তপূর্বক ননজিআর মামলা হয়ে আদালতে বিচার প্রক্রিয়া সম্পন্ন হয়। এ মামলায় ৪ জন সাক্ষীর মধ্যে তিন জন সাক্ষী আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্য দেন। আজ বুধবার মামলাটির যুক্তিতর্ক ও রায়ের জন্য দিন ধার্য্য ছিল। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আসামিদের দুই বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মামলার বাদী বিবি ফাতেমা বলেন, আমার স্বামীকে নির্মমভাবে হত্যা করে আমাদের নিঃস্ব করে ফেলা হয়েছিলো। আসামিরা প্রভাবশালী হওয়ায় আমরা আওয়াজও করতে পারছি না। আমাদের মামলা তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করে আসামিরা। আজ ন্যায় বিচার পেয়ে আমরা আনন্দিত।

উল্লেখ্য, ২০২২ সালের ২৬ জানুয়ারি চট্টগ্রামের মিরাসরাইয়ের টানা ছয়বারের নির্বাচিত সাবেক ইউপি সদস্য আবুল কাশেমকে পূর্বশত্রুতার জের ধরে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে এবং গুরুতর জখম করে। অস্ত্র দিয়ে বুকের বাম পাশে, পিঠে, হাতে এবং মাথায় আঘাত করে এবং কাদামাটিতে পুরো শরীর গর্তের মধ্যে মাটিচপা দিয়ে রাখে। পরে পরিবারের সদস্য ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাশেম মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী বিবি ফাতেমা বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন।