শিরোনাম :

বান্দরবানে ডিআই মাল্টিপার্টি ইয়াং ফেলোদের উইমেন এন্ড ইয়্যুথ ওয়ার্কশপ অনুষ্ঠিত


২৫ জুলাই, ২০২৩ ৯:৫৫ : অপরাহ্ণ

বান্দরবানের নারী ও তরুণদের সামাজিক, পারিবারিক, অর্থনৈতিক, কর্মসংস্থান, নিরাপত্তার ক্ষেত্রে কি কি ধরণের সমস্যা রয়েছে? এবং তাহা চিহ্নিত করে কিভাবে সমাধান করা যায় তাহার জন্য কি কি সুনির্দিষ্ট সুপারিশ রয়েছে? তাহা জানার প্রয়াসে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২২তম ফেলো ব্যাচের উদ্যোগে ২৫ জুলাই ২০২৩ বান্দরবান আবাসিক হোটেল ডি মুর এর কনফারেন্স হলে মাল্টিপার্টি ইয়াং ফেলোদের ইস্যু ভিত্তিক উইমেন এন্ড ইয়্যুথ ওয়ার্কশপ অনুষ্ঠিত।

কর্মশালার আয়োজন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ইয়াং লিডার ফেলোশীপ প্রোগ্রামের ২২তম ব্যাচের বান্দরবানের মাল্টিপার্টির তিন ফেলো; যথাক্রমে আওয়ামী লীগের রাজনৈতিক ফেলো মুহাম্মদ সাইফুল ইসলাম সনেট, বিএনপির রাজনৈতিক ফেলো এডভোকেট জাহাঙ্গীর আলম খান ও জাতীয় পার্টির রাজনৈতিক ফেলো সাংবাদিক মুহাম্মাদ আলী। কর্মশালায় প্যানেল আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা জাতীয় পার্টির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বেলাল হোসেন, বান্দরবান জেলা বাংলাদেশ আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও মাস্টার ট্রেইনার কেলুমং মারমা, বান্দরবান সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাস্টার ট্রেইনার চ নু মং মারমা ।

আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিন, রিজিওনাল কো-অর্ডিনেটের মোহাম্মদ ওবায়দুর রহমান । বিকাল ০৩টা হতে শুরু হওয়া কর্মশালায় নারী ও যুবকদের সমস্যা , সম্ভাবনা এবং তা হতে উত্তরনের নানাবিদ আলোচ্য বিষয়ের উপর একটি সেশন পরিচালিত হয়। ৩টি টিমে ভাগ হয়ে তরুণ তরুণীগন তাদের বিষয়গুলো উপস্থাপন করেন প্যানেলিস্টদের সামনে। কর্মশালায় ২০জন তরুণ তরুণী অংশগ্রহণ করেন।

ক্যাপশন ঃ বান্দরবানে ডিআই মাল্টিপার্টি ইয়াং ফেলোদের উইমেন এন্ড ইয়্যুথ ওয়ার্কশপ এ অংশগ্রহনকারীদের একাংশ ।

আরো সংবাদ