ই-পেপার | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪
×

ডিসি পার্কে মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন

মীর মামুন, সীতাকুণ্ড ::

সীতাকুণ্ডের ফৌজদারহাটে ডিসি পার্কে মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফুল উৎসবের উদ্বোধন করেন মন্ত্রী পরিষদের সচিব মোঃ মাহবুব হোসেন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন চট্টগ্রামের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাবৃন্দ ৷

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সঙ্গে সংযুক্ত ‘বন্দর-ফৌজদারহাট টোল রোড’। ঝাউগাছ আর জলাশয়ের পাশ দিয়ে যাওয়া সড়কটি যুক্ত হয়েছে মেরিন ড্রাইভের সঙ্গে। ফৌজদারহাট থেকে এ টোল রোড ধরে কিছুদূর গেলেই ডিসি পার্ক। সড়কের পাশ দিয়ে যেতেই চোখে পড়বে নানা রঙের ফুলের বাহার।

১২৭ প্রজাতির ফুলের লক্ষাধিক গাছ দিয়ে সাজানো হয়েছে এবারের ফুল উৎসব। ‘ফুলের মত আপনি ফুটাও গান’ শিরোনামে আয়োজন করা হয়েছে এবছরের ফুল উৎসব।প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহাবুব হোসেন বলেন, একটি আধার জনবিচ্ছিন্ন জনপদকে লক্ষাধিক ফুলের গাছ দিয়ে সাজানো হয়েছে, ফুলের এ উৎসব দেখে আমি আনন্দিত। এতগুলো ফুল গাছ  একসাথে দেখা, একসাথে এত ফুল দেখার সৌভাগ্য হয়তো অনেকেরই হয় নাই, কিন্তু যে কেউ ১২৭ প্রজাতির  ফুল গাছ চট্টগ্রামের এই ডিসি পার্কে এসে দেখতে পারবে। সাধারণত আমরা জানি, ফুল উৎসব দুইদিন, তিনদিন বা চারদিন চলে, কিন্তু চট্টগ্রামের এই মাসব্যাপী ফুলের বাহারি উৎসব আমাদের ঘুমন্ত বিবেক কে ফুলের সুবাসে মাসব্যাপী জাগ্রত করবে, যাহা অভাবনীয় ৷

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, গত বছরের ফুল উৎসবে অভূতপূর্ব সাড়া পেয়েছিলাম। যার কারণে এবার ১২৭ প্রজাতির লক্ষাধিক ফুল গাছের সমারোহে নান্দনিকতায় সাজানো হয়েছে এ ডিসি পার্ক। নানা রঙের ফুল আর গাছ দিয়ে সাজানো এ পার্কে এবছরও ফোটানো হয়েছে টিউলিপ। ফুল উৎসবে অন্তর্ভুক্ত রয়েছে চট্টগ্রামের ঐতিহ্য ১৫টি সাম্পানের প্রদর্শনী, সাম্পান বাইচ, ঘুড়ি উৎসব, পুতুল নাচ, ভায়োলিন শো, চিত্র প্রদর্শনীর মত নানা ধরনের আয়োজন। 

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা ৩০ টাকায় টিকিট কেটে পার্কে প্রবেশ করে ফুল উৎসব উপভোগ করতে পারবেন। এ ফুল উৎসব শেষ হবে আগামী ২৪ ফেব্রুয়ারি।