ই-পেপার | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪
×

‘বর্তমান সরকার কৃষকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিন্তে ব্যাপক কাজ করছে’


পটিয়া উপজেলা কৃষকলীগের উদ্যোগে তৎকালীন বিএনপি জোট সরকারের নির্মমতার স্বীকার গুলি করে ১৮ জন কৃষক হত্যা স্মরণে তথা ২৮তম কৃষক হত্যা দিবস স্মরণে সভা ও দোয়া মাহফিল সংগঠনের আহবায়ক সৈয়দ নুরুল আবছারের সভাপতিত্বে গত ১৫ ই মার্চ বিকেলে দক্ষিণজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এত প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগের সভাপতি মোঃ আতিকুর রহমান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতাউল করিম আতিক।

পটিয়া উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক তাহেজুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে রাখেন দক্ষিণ জেলা কৃষক লীগের সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন বাদল, জেলা কৃষকলীগনেতা আসিফ ইকবাল, হরিপদ চৌধুরী বাবুল, লুৎফুর রহমান, পটিয়া উপজেলা কৃষক লীগ নেতা মোঃ নাসির উদ্দীন আহমদ, রেজাউল করিম পারভেজ, মোঃ সোহাফ উদ্দীন, মোঃ নুরুল আমিন, অমল দে, রাজু বড়ুয়া, প্রিয়তোষ বড়ুয়া, কামাল উদ্দীন সওদাগর, মকবুল আলম, সাধন বাবু প্রমুখ।

সভায় বক্তারা বলেন ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষি পণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জনকে কৃষককে ১৯৯৫ সালে তৎকালীন বিএনপি জোট সরকার নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কৃষকদের জীবন মান্নোয়ন ও আধুনিক প্রযুক্তিগত সুবিধার মাধ্যমে কৃষিখাতকে একটি যুগোপযোগী খাত হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছে। বক্তারা বলেন বিএনপি জামাত জোট সরকার সবসময় দেশের উন্নয়নে বাঁধা আর কৃষক, শ্রমিক, মেহনতি মানুষকে নানা নির্যাতন ও অত্যাচারে অতিষ্ঠ করেছে সুদুর অতীতে।

বক্তারা বলেন ১৯৯৫ সালে বিএনপি ক্ষমতা থাকা অবস্হায় নিরীহ কৃষককে হত্যা করে যে হীন মানসিকতার পরিচয় দিয়েছে তা খুবই ঘৃণ্যযোগ্য। সভা শেষে নিহত কৃষকদের স্মরণে দোয়া ও মুনাজাত করা হয়।