ই-পেপার | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪
×

আত্মসমর্পণকৃত জলদস্যুদের মাঝে র‌্যাব-৭ এর ঈদ উপহার বিতরণ

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রামের বিশেষ অভিযান এবং কঠোর পর্যবেক্ষণের মাধ্যমে গত ২০১৮ সালের ৪৩ জন কুখ্যাত জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয় তাদের আত্মসমর্পণ পরবর্তী সময়ে র‌্যাব-৭, কর্তৃক বিভিন্ন সময়ে বিভিন্ন সহযোগিতার মাধ্যমে তারা স্বাভাবিক জীবন যাপন শুরু করে। আত্মসমর্পণ কৃত জলদস্যুদের সমাজে স্বস্তির সাথে স্বাভাবিক জীবনযাপন ও র‌্যাবসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক সহযোগিতার মনোভাবের কথা বিবেচনা করে গত ২০২০ সালে র্যাহব-৭, চট্টগ্রাম আরও ৩৪ জন জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয়।

র‌্যাব-৭, চট্টগ্রাম উল্লেখিত জলদস্যুদের আত্মসমর্পণের পর থেকে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে তাদেরকে ঈদ সামগ্রী উপহার এবং প্রণোদনা প্রদান করে থাকে এরই ধারাবাহিকতায় ৫ জুলাই মঙ্গলবার সকাল ১১ টায় ঘটিকায় মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস এর পক্ষ থেকে মহেশখালী, কুতুবদিয়া, বাঁশখালী এবং পেকুয়া উপকূলীয় অঞ্চলের আত্মসমর্পণকৃত আলোর পথের অভিযাত্রীদের মাঝে র‌্যাব-৭, পতেঙ্গা, চট্টগ্রামের সার্বিক ব্যবস্থাপনায় বাঁশখালী উপজেলা পরিষদ মিলনায়তন হল পবিত্র ঈদ-উল আজাহার উপলক্ষে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ এবং তাদের বর্তমান জীবন যাপনের উপর একটি বিশেষ মতবিনিময় সভার আয়োজন করে।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেঃ কর্নেল এম এ ইউসুফ, কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুজ্জান চৌধুরী, সহকারী পুলিশ সুপার মোঃ রায়হান উদ্দিন মুরাদ, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, আত্মসমর্পণকৃত জলদস্যুরা র‌্যাবের এরুপ মানব কল্যানমূলক কর্মকান্ডে গভীর সন্তুষ্টি প্রকাশ ও অপকর্ম থেকে ফিরে এসে সুন্দরভাবে স্বাভাবিক জীবনযাপনের অনুপ্রেরণা যোগানোর কথা প্রকাশ করেছে।