ই-পেপার | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪
×

প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দিতে হবে-শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের জাতীয় শোকসভায়- ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী এমপি

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা গত ১৯ আগষ্ট বিকেল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের সভাপতি এ.এম.মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিয়াকত আলী খানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা ডাঃ সরফরাজ খান চৌধুরী বাবুল, সংগঠনের উপদেষ্ঠা আলহাজ্ব ইউছুফ সিকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল বশর ভুঁইয়া, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যাল ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহজাহান চৌধুরী, এড.কামরুন নাহার, সাবেক ছাত্রনেতা কাজল সিংহ, আবদুর রহমান, অধ্যাপক ফজলুর রহমান, এড.আবু নাসের চৌধুরী, ব্যাংকার একরাম হোসেন, তৌহিদুল আমিন চৌধুরী, এস.এম.আবদুল হান্নান, মেহরাজ তাসিন শফি, এডিশন্যাল পিপি এড. নাসরিন আক্তার, দিলদার হায়াত খান, এড.আবদুল মান্নান চৌধুরী, আজিজুর রহমান পাভেল, হারুন গফুর ভুঁইয়া, আসিফ ইকবাল, খুরশিদ রোকেয়া, লায়ন মোঃ আবদুল কাইয়ুম, আবু মোহাম্মদ আরিফ, আবু বক্কর বক্কু, মোহাম্মদ আলী, মোঃ শরীফ মিলন, এহেসান উদ্দিন খান, বিজয় শংকর দত্ত প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু, বঙ্গমাতা, বঙ্গবন্ধুর শহীদ পরিবারবর্গ ও জাতীয় চারনেতার প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন এবং তাদের আতœার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক চেতনা নব প্রজন্মের মাঝে পৌঁছে দিতে হবে।

তিনি বলেন বঙ্গবন্ধুকন্যা নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়া অনেকেই সহ্য করতে পারছেনা। স্বাধীনতা বিরোধী অপশক্তিরা এখনো এদেশের অগ্রযাত্রায় নানানভাবে বাঁধা দিচ্ছে। তারা মুলত এদেশকেই ভালোবাসেনা। তিনি বলেন আমাদের ছাত্রলীগের নেতৃত্বকে সুশিক্ষা ও প্রশিক্ষণের আওতায় আনতে হবে। যাতে করে তারা প্রশাসন ও রাজনৈতিক ভালো নেতৃত্ব দিতে পারে। তিনি বলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে জয়ী করতে স্বাধীনতার স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের বর্তমান প্রজন্মের ছাত্রলীগকে পুর্বের ছাত্রলীগনেতাদের মাধ্যমে প্রশিক্ষণের নিতে হবে। যাতে করে তারা মুক্তিযুদ্ধের ইতিহাস, ছাত্রলীগের জানতে পারে। দেশমাতৃকার জন্য কাজ করার জন্য উদ্ধুদ্ধ হয়। তিনি বলেন বর্তমান সরকারের উন্নয়ন তথ্য সাধারণ জনগণের মাঝে পৌছাতে হবে এবং আগামীতেও উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।