ই-পেপার | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪
×

সিভাসু’তে ‘বিশ্ব খাদ্য দিবস-২০২৩’ পালন ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ৩ কৃতী শিক্ষার্থী

আজ সোমবার নানা কর্মসূচির মধ্য দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয়ে (সিভাসু) পালিত হয়েছে ‘বিশ^ খাদ্য দিবস-২০২৩’। বিশ^বিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো র‌্যালি, ফুড স্টল উদ্বোধন, আলোচনা সভা এবং ডিন্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

সকাল ১০টায় বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে বের করা শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। শোভাযাত্রায় বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ নেয়। শোভাযাত্রা শেষে ফুড স্টল উদ্বোধন করেন উপাচার্য। এরপর সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বিশ^ খাদ্য দিবসের আলোচনা সভা ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ^াস-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর), ঢাকার চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আফতাব আলী শেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: কামাল, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান এবং মস্কো বেকার্স-এর ব্যবস্থাপনা পরিচালক এমইউবি ফয়সাল।

পরে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের নবম ব্যাচের (সেশন ২০১৭-২০১৮) তিন জন কৃতী শিক্ষার্থীকে প্রদান করা হয় সম্মানজনক ডিন্স অ্যাওয়াড-২০২৩। ডিন্স অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ফারিহা তাসনিম কুলসুম (১ম), আফিয়া নাওয়ার (২য়) এবং মমো দাশ (৩য়)।