ই-পেপার | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪
×

সাংবাদিক হেনস্তার ঘটনায়, বহিষ্কার আদেশ পেলেন চবি ছাত্রলীগ নেতা মারুফ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক হেনস্তার ঘটনায় জড়িত থাকায় শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মারুফ ইসলামকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রোববার (১২ ফেব্রুয়ারী) বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। এসময় মারুফ ছাড়াও বিভিন্ন ঘটনায় ছাত্রলীগের বিভিন্ন শাখার অন্তত ২০ নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের সকল সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় চারুকলা ইন্সটিটিউটকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মারধর করেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভিএক্স ও বাংলার মুখের নেতাকর্মীরা। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে হেনস্তার শিকার হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মারজান আক্তার ও আরটিভির ফটো সাংবাদিক এমরাউল কায়েস মিঠু। এ ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কৃত মারুফ ইসলামসহ আরো বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী জড়িত ছিলেন।