ই-পেপার | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪
×

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শহীদ এন. এম.জে. কলেজ ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন

চট্টগ্রাম নগরীর বাকলিয়া শহিদ এন. এম. জে. কলেজ ছাত্র প্রতিনিধি ছাত্রলীগ নেতা আজমীর হোসেন ও নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হয়রানি, ও হত্যার হুমকিসহ বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন করেন। সোমবার (১২ জুন) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতা আজমীর হোসেন লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন,’বর্তমানে আমি বাংলাদেশ ছাত্রলীগের আর্দশ কর্মী হিসেবে, বাকলিয়া এলাকার ছাত্র-ছাত্রীসহ, গরিব দুঃখী, মেহনতি মানুষের সুখ-দুঃখে থাকতে চেষ্টা করি। ফলে একটি মহলে হিংসা প্রবণ হয়ে, আমার কর্মকাণ্ড ও সামাজিকভাবে বাঁধা দেওয়ার জন্য এ এলাকার কিছু সন্ত্রাসী, কুচক্রীমহল বিভিন্ন সময়ে আমি ও আমার সহকর্মী, ছাত্রলীগ নেতাকর্মী ও কলেজদের ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে হামলা,মামলা ও হয়রানির করে যাচ্ছে ,এলাকার সন্ত্রাসী,চিহ্নিত চাঁদাবাজ,ও নারী লোভী, মাদক কারবারি জানে আলম।

কলেজ চলাকালে কলেজের ছাত্র-ছাত্রীদেরকে এ জানে আলমের অনুসারীরা বিভিন্নভাবে হয়রানি, ছাত্রীদের উক্তত্য করে থাকে, তাদের বিরুদ্ধে প্রতিবাদ করলে জানে আলম তাঁর অনুসারীরা ছাত্রদের মারধর হামলা, মামলার হুমকি দিয়ে থাকে ।এছাড়া তার অত্যাচারে ও চাঁদাবাজি , মিথ্যা মামলার শিকার অনেক গাড়ির ড্রাইভার জানে আলমের ভয়ে এলাকা চেড়ে চলে যায় ।

আমি তার এই কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ করার ফলে জানে আলম আমার বিরুদ্ধে বিভিন্ন ভাবে মিথ্যা মামলা দেয় ো হয়রানি করেতে থাকে।এ ছাড়া আমার সহকর্মীদের বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেয় অনেককে মিথ্যা মামলায় জেল খাটিয়েছে।এই জানে আলম এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন থেকে শুরু করে বিভিন্ন চাঁদাবাজি ও ডাকাতির মামলাও রয়েছে।

২০০৮ সালে বাকলিয়া থানায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা রয়েছে, ২০১৯ এ (৬জানুয়ারিত) চন্দনাইশ থানায় সরকার বিরোধী জ্বালাও পোড়াও সহ একাধিক ধারায় মামলা, ২০২২ এ (১৯ মে) বাকলিয়া থানায় চাঁদাবাজির মামলা রয়েছে, ২০২২ সালের (২৮ জুলাই) কোতোয়ালি থানায় ছুরি সহকারে প্রাণনাশের হুমকি মূলক মামলা রয়েছে, এছাড়াও জানে আলম ও তার অনুসারীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকা বাসি,জানে আলম এর বিরুদ্ধে দেশের জাতীয় ও আঞ্চলিক একাধিক পত্রিকায় সংবাদ প্রচার হওয়ার পরও কমেনি তার চাঁদাবাজি ও অত্যাচার।

সংবাদ সম্মলেনে উপস্থিত ছিলেন মোহাম্মদ জাহাঙ্গীর আলম ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামীলীগ , আবু মোহাম্মদ ইউছুফ যুগ্ম সাধরান সম্পাদক ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামীলীগ ,এবং মান্না বিশ্বাস গভনিং বডির সদস্য , শহীদ নুর হোসেন-ডা.মিলন-মোজাম্মেল-জেহাদ ডিগ্রী কলেজ প্রমুখ ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট