ই-পেপার | বুধবার , ৮ মে, ২০২৪
×

সম্পত্তি ও জানমালের রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা বক্তব্য রাখছেন

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন মোহাম্মদ রফিক গং নামের এক ভুক্তভোগী পরিবার তাদের ক্রয়কৃত বাড়ি বেদখল,প্রাণ নাশের হুমকি ও জানমালের রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছে। ৪ সেপ্টেম্বর’২৩ ইং (সোমবার) দুপুর ১২ টায়, চট্টগ্রাম প্রেসক্লাব ভবনের এস. রহমান হ’লে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানান, চাঁদগাও থানাধীন রেমিটেন্স যোদ্ধা মোহাম্মদ রফিক গংদের ক্রয়কৃত বাড়ি দেখল, জানমালের নিরাপত্তা ও প্রাণনাশের হুমকি দাতা অত্র থানার নামকরা সন্ত্রাসী চাদাবাজ ভূমিদস্যু চোরাই মামলার আসামি নাসির উদ্দিন গংদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন উপস্থিত
হয়ে অবিহিত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে,

ভুক্তভোগীদের পক্ষে সাক্ষরিত আমি মোহাম্মদ রফিক (৫২), পিতা- শামসুল আলম, নোয়াপাড়া, ৭ ওয়ার্ড, গাজী আব্দুল মালেক সওদাগরের বাড়ি, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম। চট্টগ্রাম সিটি কর্পোরেশন – ৪৩৬৮/৫২৬৩ গাজী কোয়াটার, সিএন্ডবি, থানা- চাঁদগাও, চট্টগ্রাম।

আমার বিবাদিগন, ১। মোহাম্মদ নাসির উদ্দিন (৫০) ২। নাজিম উদ্দিশ (৪৮) উভয় পিতা- মরহুম শক্তি মিয়া, ৩। মোঃ জনি (২৪), পিতা- মোঃ রফিক, ৪। মোঃ টুটুল (২৬), পিতা- মোঃ রফিক, সিএন্ডবি বালুরটাল, শফি ভান্ডারীর বাড়ি, থানা- চাঁদগাও, জেলা- চট্টগ্রাম, ৫। মোঃ টিটু (৩৫), পিতা- নুরুল ইসলাম, ৬। সুমি আক্তার (৩০), স্বামী মোঃ টিটু, পিতা- আলী মিয়া, ৭। রহিমা বেগম, (২৮), পিতা- অলি মিয়া, সর্বসাং দিদার মিয়া কলোনি, সিএগুৰি থানা- চাঁদগাও, জেলা- চট্টগ্রাম।

৮। মোঃ শহীদ (৪২), পিতা- মৃত আব্দুল গফুর, সাং-সিএন্ডবি, পেট্রোল পাম্পের সামনে স্কেরাপের দোকান, থানা- চাঁদগাও, জেলা- চট্টগ্রাম। ২। মোঃ মাইনুদ্দিন (৪২), পিতা-অজ্ঞাত, সাং-সিএন্ডবি, শাপলা ক্লাবের পাশে স্কেরাপের দোকান, থানা- চাঁদগাও, জেলা- চট্টগ্রামসহ অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে এই মর্মে সংবাদ সম্মেলন করিতেছি যে,

আমি সংযুক্ত আরব আমিরাত ফেরত রেমিটেন্স যোদ্ধাস প্রবাসী। আমি ও আমার ভাই ১। মোঃ ইউসুফ (৫৫), ২। মোঃ জসিম উদ্দিন (৪৮), ৩। মোঃ সেলিম উদ্দিন (৪৬), ৪। মোঃ নাজিম উদ্দিন (৪৩), ৫। মোঃ জাহেদুল ইসলাম (৩৮), গণ চাঁদগাও থানাধীন সিএন্ডবি পেট্রোল পাম্পের বিপরীত পাশের গলী কোয়ার্টারস্থ সম্পত্তি ৪৯৫১ ও ১৩০৮ নং রেজিস্ট্রিকৃত দলিল মূলে খরিদ করিয়া বি, এস, নামজারি খতিয়ান নাং ২৯১১/০৭ তথ্য সংশোধিত নামজারি খতিয়ান নাং ১৭৭৫১ ও ১৭৭৫২ সৃজন করি।

উক্ত খরিদকৃত সম্পত্তিতে আমরা ঘর নির্মাণ করিয়া ভাড়াটিয়া লাগিয়ত দিয়া দীর্ঘদিন যাবত সর্বজনের জ্ঞাতসারে ভোগ দখলেই স্থিতি আছি। যাহা সিটি কর্পোরেশনের হোল্ডিং। মাম্বার ৪৩৬৮/বি/৫২৬৩ (যাহা গাজী কোয়ার্টার নামে পরিচিত) গত কিছুদিন পূর্ব হইতে বর্ণিত ১ নং হইতে ৯ নং বিবাদীরা আমাদের উল্লেখিত খরিদাকৃত সম্পত্তি জবরদখল করার চেষ্টা করে আসিতেছে। বিবাদীদের কার্যকলাপে আমিসহ ভাড়াটিয়াগণ প্রতিবাদ করিলে বিবাদীগণ আমাদেরকে বড় ধরনের ক্ষতি করিবে মর্মে প্রকাশ্যে হুমকি প্রদান করিত।

গত ২৬-৭-২০২৩ ইং তারিখ বিকাল আনুমানিক ৬ ঘটিকার সময় বর্ণিত বিবাদীর নির্দেশে ২ নম্বর হতে ৯ নম্বর বিবাদীগনসহ অজ্ঞাতনামা ৮-৯ জন দলাবদ্ধভাবে পূর্ব শত্রুতার জের ধরিয়া ঘটনা স্থলে চাঁদগাও থানাধীন সিএন্ডবি পেট্রোল পাম্পের বিপরীত পাশে অনধিকার প্রবেশ করিয়া আমার নিয়োগকৃত কেয়ারটেকার নূর বেগমকে ভাড়া ঘর হইতে বাহির হয়ে যাওয়ার হুমকি প্রদান করত তাকে অকথ্য ভাষায় গালমন্দ করিতে থাকে।

বিবাদীদের এহেন কার্যকলাপে আমার নিয়োগকৃত ভাড়াগরের কেয়ার টেকার নুর বেগম প্রতিবাদ করিলে বিবাদীরা লাঠি সোটা দিয়ে তাকে এলোপাতারি মারধরসহ ঠেলা,ধাক্কা মারিয়া শরীরের বিভিন্ন স্থানে ফোলা, জখম করে। এক পর্যায়ে বর্ণিত এক নাম্বার হইতে নয় নম্বর বিবাদীগণসহ অজ্ঞাতনামা বিবাদীরা আমার ভাড়া ঘর হইতে আমার নামীয় আঠারোটি বৈদ্যুতিক মিটার যাহার নাম্বার- ১০ ১০০ ১৮৮০১, ০১০১০০১৮৮০২, ০১০১১০০১৮৮০৩, ০১০৯১০০১ ৮৮০৪, ০১৯১১৮৮০৫, ০১০১০০১৮০৬. ১০১০০১ ৮৮০৭, ০১০১০০১৮০৮, ০১০১১০০১ ৮৮০৯, ০১০১১০০১৮৮১০, ০১০৯১ ০১৮৮১১০১০১0028420 ১০১০০২৮৫১, ০১০১০০২৮৭৫২, ০১০১০০২৮৭৩ ১০১০০২৮৭৫৪, ০১০১১০০২৯৮৫১, ০১০৯১০০২৯৮৫২, যাহার মূল্য আনুমানিক ১,৮০,০০০/- (এক লক্ষ আশি হাজার) টাকা

এবং ভাড়া ঘরে থাকা চারটি সিসি ক্যামেরা ও একটি সিসি ক্যামেরা মেশিন, একটি আইপিএস মেশিন, একটি চার্জের ব্যাটারি একটি ইন্টারনেট রাউটার বস্তা ভর্তি করিয়া এবং চারটি লোহার দরজা ও নয় ফুটের চল্লিশ পিস টিন ১০ ফুটের লোহার এঙ্গেল চারটি, যাহার সর্বমোট আনুমনিক মূল্য ১,০৫,০০০/- (এক লক্ষ পাঁচ হাজার) টাকাসহ ভাড়া ঘরস্থ আমার দোকানের সার্টার ও দেয়াল ভাঙচুর করিয়া ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকার ক্ষতি সাধন করতো দোকানের চারটি দরজা লোহার ডাবল পাটের শার্টার মূল্য আনুমানিক ৬০,০০০/- (ষাট হাজার) টাকা চুরি করে নিয়ে যাওয়ার সময় আমি সংবাদ পাইয়া ঘটনাস্থলে উপস্থিত হইলে বর্ণিত ১ না হইতে ৯ নং বিবাদিগন অজ্ঞাতনামা বিবাদিরাসহ আমাকে ও আমার পরিবারকে বড় ধরনের ক্ষতিসাধনসহ প্রাননাশের হুমকি প্রদান করে মিথ্যা মামলায় জড়াইয়া হয়রানি করিবেন মর্মে ঘটনাস্থল হইতে উক্ত মালামাল নিয়া পালাইয়া যায়।

ঘটনার বিষয় বিস্তারিত অবগত হইয়া চাঁদগাও থানায় মমলা দায়ের করি মামলা নং-০৮ তাং ০৪/০৮/২০২৩ ইং রুজু হয়। তাদের বিরুদ্ধে উক্ত থানায় একাধিক মামলা রহিয়াছে বলে জানা যায়। উক্ত মামলায় গত ০৫/০৮/২০১৩ ইং তারিখে ১ নং আসামী নাসির উদ্দিন ৩ নং আসামী মোঃ জনি ৫ নং আসামী মোঃ টিটু ও ৬ নং আসামী সুমি আক্তারসহ জেল হাজতে প্রেরন করেন।

জেল থেকে জামিনে আসিয়া চাদাদাবি করে ও সন্ত্রাসি কার্যক্রম আরম্ভ করে। এবং চাদা না দিলে আমাদের জানমাল বসতবাড়ি বেদখল করিবে, প্রান নাশের হুমকি প্রদান করিয়া আসিতেছে। ইহার প্রতিকার পাওয়ার জন্য আমদের এই সংবাদ সম্মেলন।

উক্ত সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে উপস্থিত ছিলেন, ইউসুফ, জসিম উদ্দিন, সেলিম উদ্দিন,মোঃ নাজিম উদ্দিন, জাহেদুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট