ই-পেপার | বুধবার , ৮ মে, ২০২৪
×

হেজ লেভারের উপর হামলার প্রতিবাদে কোস্টার হেজ শ্রমিকদের মানববন্ধন

চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গর জাহাজ মালিক কর্তৃক ওয়ার্ক অর্ডার প্রাপ্ত কর্মরত বৈধ হেজ লেভারের উপর নৃশংসভাবে হামলার প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বন্দর কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। ১৫ জুন (বৃহস্পতিবার) বিকাল ৪ টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা বলেন, “মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে গত ১২ জুন, চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গরের মালিক কর্তৃক ওয়ার্ক অর্ডার প্রাপ্ত কর্মরত বৈধ শ্রমিকদের উপর এরশাদুর রহমান চৌধুরী ও জনি গং এর অতর্কিত হামলায় আমাদের ২জন শ্রমিক মারত্বকভাবে আহত হয়। তাদের এ ধরণের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে বার বার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও তাদের বিরুদ্ধে আইনগত কোন প্রদক্ষেপ নেওয়া হয়নি। এতে চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গরে শ্রমিকদের মাঝে অসন্তোষ ও ত্রাস সৃষ্টি হচ্ছে’।

‘আমাদের জানামতে, এরশাদুর রহমান চৌধুরী গং বিএনপি জামাতের নেতাদের গোপনে সহযোগিতায় অর্থের বিনিময়ে বন্দরকে অস্থিতিশীল করার জন্য একটি গভীর ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। আপনারা জানেন, ১/১১ এর পরবর্তী পর্যায়ে বন্দর এলাকায় ২০০৯ সালের সরকারী গেজেট মোতাবেক একটি শ্রমিক সংগঠন ব্যতীত অন্য কোন শ্রমিক সংগঠনের কার্যক্রম চালানোর এখতেয়ার নেই।

বক্তারা আরো বলেন, দীর্ঘ ১৪ বছর যাবত মালিকের অধীনে ওয়ার্ক অর্ডারের মাধ্যমে এ কাজ আমাদের শ্রমিকরা সম্পন্ন করে আসতেছে। ভবিষ্যতে কর্মরত শ্রমিকদের উপর আর কোন এই ধরনের নির্যাতন করা হলে, আমরা খেটে খাওয়া কর্মরত শ্রমিকরা আন্দোলনের মাধ্যমে এর দাঁত ভাঙ্গা জবাব দিবো।

মানবন্ধনে মো: আলমগীরের সভাপতিত্বে অন্যনাদের মাঝে বক্তব্য রাখেন,মো:মহিউদ্দীন কবির, জানে আলম, আলমগীর হোসেন, জসিম উদ্দীন,জাফর ইকবাল, মুহাম্মদ উল্লাহ, জাহেদ,শরিফ,ইউসুফ নবী, শাহজাহান ও সদরঘাট থানা খাট গুদাম শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো:পলাশ প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট