ই-পেপার | বুধবার , ৮ মে, ২০২৪
×

বিনা নোটিশে উচ্ছেদ ও সার্ভে কমিশন ছাড়া বাউন্ডারী ওয়াল নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক |

চট্টগ্রাম নগরীর আকবরশাহ বেলতলী এলাকায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত কর্তৃক বিনা নোটিশে বসতবাড়ি উচ্ছেদের অভিযোগ করেছেন উক্ত এলাকায় তফসিল ভুক্ত সম্পত্তির মালিকেরা। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে “আকবর শাহ বেলতলী ঘোনা ভূমির মালিক কল্যাণ সমিতি”র সভাপতি এম এম ইউসুফ লিখিত বক্তব্যের মাধ্যমে এসব অভিযোগ করেন।

তিনি বক্তব্যে বলেন, গত ৬ ও ৯ জুলাই বিনা নোটিশে উত্তর পাহাড়তলী মৌজা’র বি. এস দাগ নং ৩৪২১, ৩৪২৩, ১৫৯০ ও ১৫৯৩ অংশে বসতবাড়ি উচ্ছেদের কার্যক্রম পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। তখন থেকে এখন অব্দি সুষ্ঠ সমাধানের আশ্বাস দিলেও মালিকানা ওই ভূমিতে কোন সার্ভে কমিশন ছাড়া বাউন্ডারী দেওয়াল নির্মাণ করছে জেলা প্রশাসন। বর্তমানে নিরুপায় অবস্থায় দিননিপাত করছে ১৫০০ পরিবার এই উচ্ছেদের কারনে। সংবাদ সম্মেলন থেকে ভূমি মালিকরা বাউন্ডারী দেওয়াল নির্মাণের আগে সার্ভে কমিশন দ্বারা পরিমাপ করে অতঃপর দেওয়াল নির্মাণের দাবিও জানান এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী, ভূমিমন্ত্রী ও চট্টগ্রাম জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন ওই সমস্ত ভূমি মালিকেরা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ভূমি মালিক সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক মো: মাহবুবুল আলম, অর্থ সম্পাদক আব্দুল আলিম, সদস্য মোঃ জলিল চৌধুরী, মোঃ নাসির, শুক্কুর আহমেদ, ডাঃ মো কামাল, মোঃ মাইলুল ইসলাম, হাসিনা বেগম, পারভিন আক্তার সহ আরো অনেকে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট