ই-পেপার | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩
×

থানচিতে জাতীয় যুব দিবস পালিত

“প্রশিক্ষিত যুব, উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় বান্দরবানে থানচিতে জাতীয় যুব দিবসের র্র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা মিলনায়তন হলরুমে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, যুব ঋনের চেক, প্রশিক্ষণ ও সংগঠন নিবন্ধন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাঃ আবুল মনসুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা।

এ অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা বলেন, সমাজের প্রত্যেক যুবকে প্রশিক্ষিত হতে হবে, একজন প্রশিক্ষিত যুব উন্নত জীবন যাপন করতে পারে।

তিনি আরো বলেন, যুব সমাজের মেধা, দক্ষতা ও নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে একটি আধুনিক ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব। দেশপ্রেম ও সচেতনায় যুব সমাজ তাদের প্রতিভা ও প্রাণশক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অবদান রাখবে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত আছেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), থানচি থানা প্রতিনিধির এস আই মফিজ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খালেদ, রেমাক্রী ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মারমা প্রমুখ। এছাড়াও স্থানীয় সাংবাদিক, যুবসমাজ, সুশীল সমাজের প্রতিনিধিসহ রেজিস্ট্রিকৃত বিভিন্ন যুব সংগঠনে সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ আলোচনা সভায় বক্তারা বলেন, ডিজিটাল, জ্ঞানভিত্তিক এবং শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় যুবরাই মূল চালিকাশক্তি। আধুনিক প্রযুক্তিগত প্রশিক্ষণে প্রশিক্ষিত যুব সমাজের কোনো বিকল্প নেই।

বক্তারা আরো বলেন, যুবসমাজের মেধা, শক্তি, সাহস ও প্রতিভাকে কেন্দ্র করে আবর্তিত হয় একটি জাতির ইতিহাস। জাতীয়ভাবে সৃষ্টি হয় অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমণ্ডল। যুবসমাজ দেশ ও জাতির প্রাণশক্তি। তাই যুবকদের উন্নয়নে কাজ করছে সরকার।