ই-পেপার | শনিবার , ৪ মে, ২০২৪
×

ডিমের দাম বৃদ্ধির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা

সম্প্রতি ডিমের দাম বৃদ্ধির অভিযোগে চট্টাগ্রম নগরীর পাহাড়তলী এলাকার ডিমেরপাইকারি দোকানগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আগ্রাবাদ সার্কেল, গালিব চৌধুরী এবংএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আব্দুল্লাহ আল মামুন।চট্টগ্রাম মহানগরীর সবথেকে বড় ডিমের আড়ত পাহাড়তলীতে মোবাইল কোর্ট শেষেজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ জানান যে, বেশির ভাগ ডিমের দোকানেবিক্রয় রশিদ প্রদান করা হচ্ছে না।

কিছু বড় দোকান রশিদ প্রদান করলেও সেখানে রয়েছে শুভংকরের ফাঁকি। দোকানের মূল্য তালিকায় যে দাম লিখে রাখছে তা থেকে বেশি দামে ডিম বিক্রয় করছে। কারো কারো বিক্রয় রশিদে এটার প্রমাণ মিলছে। আবার অনেকে বিক্রয় রশিদই দিচ্ছেনা। এ বিষয়ে জেলা প্রশাসক বলেন ্য়ঁড়ঃ;সকল ব্যবসায়ীকে ন্যায্য মূল্য তালিকা প্রদর্শন করতে হবে এবং মূল্য তালিকা ছাড়া অধিক দামে ডিম বিক্রয় করতে পারবেনা। কোন অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় বা কেউ ইচ্ছাকৃত ভাবে ডিমের দাম বাড়িয়ে সংকট সৃষ্টি করে জনমানসের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছে কি-না এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হব্য়েঁড়ঃ;।

অধিক মূল্যে ডিম বিক্রির দায়ে পাহাড়তলি বাজারের মেসার্স শাহজাহান স্টোর,জান্নাত পোল্ট্রি এবং আল-আমিন স্টোরকে মোট ৩ মামলায় ৯০ হাজার টাকা অর্থদন্ড
প্রদান করা হয়।অভিযানে আরও উপস্থিত ছিলেন জনাব শাহ মোহাম্মদ মোর্শেদ কাদের, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা, চট্টগ্রাম।