ই-পেপার | শনিবার , ৪ মে, ২০২৪
×

সাংবাদিক নূর মুহাম্মদকে প্রাণ নাশের হুমকি

চট্টগ্রাম নগরীর বহুল প্রচারিত স্থানীয় ‘দৈনিক আমাদের চট্টগ্রাম’-এর সহসম্পাদক নুর মুহাম্মদকে প্রাণনাশের হুমকি দিয়েছে তার একটি মামলার বিবাদী বজলুল হক ও আবু হেনা খোকন। ৩১ মে (বুধবার) দুপুর ১২ টায়, চট্টগ্রাম বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনালে ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ মামলার শুনানি শেষে নুর মুহাম্মদকে তারা প্রাণনাশের হুমকি দেয়।

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, সাংবাদিক নুর মুহাম্মদ গতবছর বজলুল হক ও আবু হেনা খোকনের বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। যার সাইবার ট্রাইবুনাল পিটিশন মামলা নং ২৫৩/২০২২। এ মামলার শুনানির পর দুপুর ১২ টায় বাদী নুর মুহাম্মদ আদালতের নীচ তলায় নেমে আসলে বিবাদীদ্বয় তাকে দেখে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তার দিকে তারা তেড়ে এসে মারধর করতে উদ্ব্যত হয়। এক পর্যায়ে তারা তাকে মামলা প্রত্যাহার না করলে জানে মেরে ফেলা ও গুম করার হুমকি দেয়।

এ বিষয়ে সাংবাদিক নুর মুহাম্মদ বলেন, আমি তাদের এ ধরণের আচরণে ভীতিস্বন্ত্রস্থ হয়ে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরী করি। হুমকিদাতা বজলুল হক ও আবু হেনা খোকনের সাথে বিষয়টি নিয়ে কথা বলার জন্য একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি।