ই-পেপার | শনিবার , ৪ মে, ২০২৪
×

চট্টগ্রামে শিক্ষার্থীকে বলাৎকারে মুদি দোকানির যাবজ্জীবন

চট্টগ্রামে শিক্ষার্থীকে বলাৎকারের দায়ে মো. জামাল নামে এক মুদি দোকানিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭- এর বিচারক ফেরদৌস আরা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জামাল দক্ষিণ পতেঙ্গা এলাকার সফর আলী আটকাঠি বাড়ির মৃত ছালেহ নূরের ছেলে। তিনি ওই এলাকায় মুদি দোকান করতেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০ সালের নভেম্বরে দক্ষিণ পতেঙ্গা এলাকায় দোকানে চিপস কিনতে গেলে ওই দোকানি চিপস ও টাকার লোভ দেখিয়ে দোকানের ভেতর নিয়ে ১১ বছরের ওই শিশুকে বলাৎকার করে হত্যার হুমকি দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। বাড়িতে ফিরতে দেরি হওয়ার কারণ জানতে চাইলে শিশুটি ঘটনার কথা খুলে বলে। এ ঘটনায় তার অভিভাবক বাদী হয়ে থানায় মামলা করে। মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর (৯) এর ১ ধারা প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড; অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন।

তিনি জানান, মামলায় রাষ্ট্রপক্ষ চিকিৎসকসহ ৬ জনের সাক্ষ্য উপস্থাপন করলেও আসামি কোন সাফাই সাক্ষ্য উপস্থাপন করতে পারেনি।