ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

নতুন আয়কর আইন এর উপর চট্টগ্রাম কর আইনজীবী সমিতির কর্মশালা

চট্টগ্রাম কর আইনজীবী সমিতির উদ্যোগে অর্থ আইন ও নতুন আয়কর আইন ২০২৩ ইং এর উপর এক কর্মশালা সমিতির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ নুর হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ফিরোজ ইফতেখার ও যুগ্ম সম্পাদক মোঃ সরওয়ার আলম ভূইয়া (শিমুল) এর যৌথ সঞ্চালনায় গতকাল ১০ জুলাই দুপুর ১১ টায় সমিতির ১নং মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমিতির সম্মানিত সদস্য মোহাম্মদ আরিফ, এফসিএ, এফসিএমএ।

সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ নুর হোসেন এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ফিরোজ ইফতেখার। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সমিতির সহ-সভাপতি শেখ এম. শাহজাহান ঠাকুর, পবিত্র গীতা পাঠ করেন সমিতির সদস্য এড. বাবু রতন দাশ, পবিত্র ত্রিপিটক পাঠ করেন সমিতির সদস্য এড. বাবু প্রার্থ প্রতিম বড়ুয়া সিংহ। সম্মানিত আলোচক অর্থ আইন ও প্রবর্তিত নতুন আয়কর আইন-২০২৩ এর বিভিন্ন ধারা ও উপ-ধারার উপর আলোচনা করেন। অর্থ আইন ও নতুন আয়কর আইন- ২০২৩ এর যে সমস্ত ধারা/উপ-ধারা নতুনভাবে সংযোজন/বিয়োজন হয়েছে তার উপর বিস্তারিত আলোচনা করেন। তাছাড়া আয়কর আইনের বিভিন্ন ধারার ব্যাখ্যা ও বিশ্লেষন করেন। পরবর্তীতে মূখ্য আলোচক উপস্থিত কর আইনজীবীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

নতুন আয়কর আইন-২০২৩ এর উপর আলোচনা সভায় উপস্থিত সদস্যগণ ব্যাপক ধারণা লাভ করেন। সভায় উপস্থিত ছিলেন সমিতির সম্মানিত প্রাক্তন সভাপতিবৃন্দ, প্রাক্তন সাধারণ সম্পাদকবৃন্দ, কার্যকরী সংসদের কর্মকর্তা ও কার্যনির্বাহী সদস্যবৃন্দ এবং সিনিয়র কর আইনজীবীসহ বিপুল সংখ্যক সম্মানিত সদস্যবৃন্দ।