ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

কক্সবাজারে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে অবৈধ ইয়াবা ট্যাবলেট নিজ হেফজতে রাখার আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রামাণিত হওয়ায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। ২৪ সেপ্টেম্বর (রবিবার),কক্সবাজার সিনিয়র দায়রা জজ ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দীন এই রায় ঘোষণা করেন।

দন্ডিত আসামিরা হলো-কক্সবাজার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের কালাম উদ্দীনের ছেলে তারেকুর রহমান ও বান্দরবন নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আব্দুর রহিমের ছেলে জসিম উদ্দীন। রায় ঘোষণার সময় দন্ডিত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেন রাস্ট্রপক্ষের আইনজীবী (পিপি)।

মামলার নথি বরাতে পিপি বলেন, ২০২১ সালের উখিয়ার কুতুপালং বাজারে টহলরত র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, এমএফসি হাসপাতালের পাশে মায়ের দোয়া কফি হাউজের সামনে মহাসড়কে কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়বিক্রয়ের জন্য অবস্থান করছে, তারা উক্ত স্থানে র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করলে র‍্যাব তাদেরকে আটক করে। জিজ্ঞাসাবাদে আসামী তারেকুর রহমান ও জসিম উদ্দীনের হেফাজতে থাকা প্যাকেটে মোড়ানো ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। ঘটনার পরের দিন র‍্যাবের এক সদস্য বাদী হয়ে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগ পত্র (চার্জশিট) জমা দেন।

তিনি আরো বলেন, রায় ঘোষণার সময় মামলার সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আদালতে ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একইসঙ্গে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।