ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

‘টেলিটক বিভ্রান্তিকর বিজ্ঞপ্তি ছাপিয়ে চাকরী প্রার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে’

১১ জানুয়ারী ২০২৩ ইং বাংলাদেশ ছাত্রছাত্রী ও অভিভাবক ঐক্য পরিষদের এক সভা পষিষদের কার্যালয়ে বিকেলে শেখ নজরুল ইসলাম মাহমুদের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রছাত্রী ও অভিভাবকগন ৪৫তম বিসিএস এর আবেদনের সময় বাড়ানোর পক্ষে বক্তব্য পেশ করেন।

বক্তরা বলেন, দেশব্যাপী লক্ষ লক্ষ ছাত্র ছাত্রী বিসিএস পরীক্ষায় আবেদন প্রার্থী। এবার ৪৫তম বিসিএস পরীক্ষার আবেদনের সময় স্মরণ কালের কম সময় অর্থাৎ ২০ ডিসেম্বর ২০২২ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মাত্র ২০ দিন সময় দিয়ে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমশিন বিজ্ঞপ্তি জারী করে। ফলে লক্ষ লক্ষ প্রার্থী আবেদন করতে পারেনি যাতে করে জনস্বার্থ ও ছাত্রছাত্রীগন ক্ষতিগ্রস্থ হয়ছে।

এদিকে বিসিএস পরীক্ষার আবেদনের ফি আর্থিক লেনদেনকারী প্রতিষ্ঠান টেলিটক মোবাইল কোম্পানী। যেহেতু টেলিটক বিসিএস আবেদনের টাকা গ্রহণ করে, টেলিটক অনলাইনে তাদের সার্কুলার এ আবেদনের শেষ সময় উল্লেখ করেছে ৩১ জানুয়ারী ২০২৩ সাল। যার ফলে হাতে সময় আছে মনে করে লক্ষ লক্ষ ছাত্র ছাত্রী আবেদন না করায় ছাত্র ছাত্রীরা ক্ষতিগ্রস্থ হয়েছে যার দায় দায়িত্ব বিপিএসসি বা টেলিটক এড়াতে পারেন না।

পরিসংখ্যানে দেখা যায় এ বছরই আবেদনের অন্যান্য বছরের তুলনায় কম সময় দেয়া হয়েছে এবং এবার সব চেয়ে বেশী প্রার্থী নেয়া হবে। তাই বিষয়টিকে বাংলাদেশ ছাত্রছাত্রী ও অভিভাবক ঐক্য পরিষদ রহস্যজনক মনে করছেন। কারণ টেলিটক বিভ্রান্তিকর বিজ্ঞপ্তি ছাপিয়ে ছাত্রছাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে পারেন না। এ ব্যাপারে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সাথে ঐক্য পরিষদের পক্ষ থেকে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান। বাংলাদেশ ছাত্রছাত্রী ও অভিভাবক ঐক্য পরিষদ এই ভুলের কারণে সৃষ্ট সমস্যা সমাধানে ৩১ জানুয়ারী পর্যন্ত বাড়ানোর জন্য বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের নিকট আবেদন জানিয়েছেন।