ই-পেপার | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪
×

৪ হত্যা মামলার পলাতক আসামি ২০ বছর পর গ্রেফতার

লক্ষীপুর জেলার আলোচিত ও চাঞ্চ্যলকর একই সাথে চার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি এবং ডাকাত সর্দার ফজল হককে (৫৫) দীর্ঘ ২০ বছর পর গ্রেফতার করেছে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ২ অক্টোবর (সোমবার) গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি ফজল হক লক্ষীপুর জেলার রামগতি থানার চর আফজল ইউনিয়নের মৃত মাহে আলমের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৩ সালের ১৭ এপ্রিল নোয়াখালী জেলার হাতিয়া থানার চর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সংঘর্ষে আসামী ফজল হক ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি আক্রমণ চালায়। তখন এ ঘটনায় চারজনের মৃত্যূ হয়। এ ঘটনায় হাতিয়া থানায় ৮ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আসামী স্বীকার করে সে চার হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত। তাকে ৫০০০ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদন্ডা প্রাপ্ত পলাতক আসামী। আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সপরিবারে চট্টগ্রাম এসে আত্মগোপণে ছিল। দীর্ঘ ২০ বছর যাবৎ রাজমিস্ত্রি, দারোয়ানসহ নিজেকে বিভিন্ন পেশায় কাজ করে আসছিল।সর্বশেষ গত ৪/৫ মাস যাবৎ পরিচয় গোপন করে বায়েজিদ এলাকার একটি বসতবাড়ির সিকিউরিটি গার্ড হিসেবে চাকুরি করে আসছিল। আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হয়েছে।