ই-পেপার | বুধবার , ১ মে, ২০২৪
×

রোটারী ক্লাব অব চট্টগ্রাম এরিস্ট্রোক্রেট পরিদর্শন করলেন ‘রোটারী জেলা গভর্ণর’

সিএমপি অফিসার্স ক্লাবে রোটারী ক্লাব অব চট্টগ্রাম এরিস্ট্রোক্রেট এর সাথে জেলা গভর্ণর এর ছবি

সম্প্রতি চট্টগ্রাম নগরীর সিএমপি অফিসার্স ক্লাবে রোটারী ক্লাব অব চট্টগ্রাম এরিস্ট্রোক্রেটের জেলা গভর্ণর অফিসিয়াল ক্লাব ভিজিট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এই প্রোগ্রামে গভর্ণর ইঞ্জিনিয়ার মুহাম্মদ মতিউর রহমান শুরুতে ক্লাবের প্রেসিডেন্ট রোটারীয়ান সাদমান সাঈকা সেফা, সেক্রেটারী রোটারীয়ান মো: শামীম রেজা ও প্রেসিডেন্ট ইলেক্ট রোটারীয়ান এস.এম. মহিবুর রহমানের সাথে নিয়মানুযায়ী ক্লাব ভিজিট করেন | এই প্রোগ্রামে ক্লাবের ২০২৩-২৪ রোটা বর্ষের উল্লেখযোগ্য প্রজেক্টগুলো নিয়মে ও আরো বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

পরবর্তীতে ক্লাবের সাধারণ সভায় গভর্ণরসহ ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডী সামিনা ইসলাম, ডিস্ট্রিক্ট জেনারেল সেক্রেটারী পিপি মোহাং আকবর হোসেন, ডিস্ট্রিক্ট এক্সিকিউটিভ সেক্রেটারী শামসুল আলম , প্রেসিডেন্ট ইলেক্ট রোটারীয়ান এস এম মহিবুর রহমান, আইপিপি রোটারীয়ান ডা: জয়নাল আবেদীন মুহুরী, সিপি রোটারীয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান ডা: কামরুল হোসাইন, পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান এডভোকেট জুবাইর হোসেন শিবলু, পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান স্থপতি মোহাম্মদ মিজানুর রহমান, পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, পাস্ট প্রেসিডেন্ট রোটারীয়ান মো: মনোয়ারুল হক এফসিএমএ, ক্লাবের রোটারীয়ান এবং অতিথিবৃন্দ অংশ গ্রহণ করেন।

ক্লাবের সভাপতি রোটারীয়ান সাদমান সাঈকা শেফার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ডিস্ট্রিক্ট গভর্ণরের কাছে এসেমম্বিলি মিটিং পরিচালনা করার জন্য বিনীত অনুরোধ জানান। জেলা গভর্ণর তার বক্তব্যে সভাপতিকে ক্লাবের অগ্রগতি সম্পর্কে তুলে ধরার জন্য বলেন এবং ক্লাব সভপতি ক্লাবের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ডের ধারাবাহিক উপস্থাপনের জন্য ক্লাবের সংশ্লিষ্ট রোটারীয়ানদের প্রতি অনুরোধ জানান।

জেলা গভর্ণর চট্টগ্রামের সুবিধা বঞ্চিত ছেলেমেয়েদের জন্য বিভিন্ন উদ্দ্যেগ গ্রহণ ও নারী শিশুদের টিকা প্রদানের জন্য স্থানীয় ক্লাবগুলোর সাথে একসাথে কাজ করতে রোটারী ক্লাব অব চট্টগ্রাম এরিস্ট্রোক্রেটকে নির্দেশ দেন। ক্লাবে রোটারীয়ান নোমান বিন জহির উদ্দিন সিগনেচার প্রজেক্ট ক্যারিয়ার ফেস্ট সার্থক করার জন্য সবার কাছে সহযোগীতা কামনা করেন ও বিভিন্ন উদ্দ্যেগ এর কথা জানান।

পরবর্তীতে ক্লাবের সভাপতি ক্লাবের বিভিন্ন প্রজেক্ট নিয়ে পরিকল্পনার কথা বলতে গিয়ে তুলে ধরেন যার মধ্যে হোম ফর হোমলেস পিপল, ডিস্ট্রিবিউট বুকস্ টু স্কুল এন্ড লাইব্রেরী, ডিস্ট্রিবিউট কোরান মজিদ টু মসজিদ এন্ড মাদ্রাসা, সেফটি এওয়ারনেস প্রোগ্রাম টু স্কুল কলেজ গোয়িং স্টুডেন্টস্ এবং ডিস্ট্রিবিউট ওয়াটার ফিল্টারেশান টু এডুকেশনাল ইনস্টিটিউশান।

এছাড়া বাচ্চাদের মোবাইল ও ডিজিটাল ডিভাইস থেকে বিমুখ করতে তাদের সাথে পারিবারিক বন্ধন বাড়ানো এবং তাদের খেলাধুলার নানান বিষয়ে প্র‍য়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। ডিস্ট্রিক্ট গভর্ণর ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারীকে পিন পরিয়ে দেন এবং ক্লাবের ভূয়শী প্রসংশা করেন। পরিশেষে, ক্লাবের চার্টাড প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও ক্লাবের সভাপতি সবাইকে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে সভা সমাপ্তি ঘোষনা করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট