শিরোনাম :


বিষয় :

চট্টগ্রামে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালার দাবি-বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালনে বক্তারা


৩ মে, ২০২৩ ৬:৩৪ : অপরাহ্ণ

সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়েছে সাংবাদিক উন্নয়ন পরিষদ ও জাতীয় সাংবাদিক সংস্থা।

আজ বুধবার (৩রা মে) সকালে ১১টায় চেরাগী পাহাড় মোড় চত্বরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ২০২৩ উপলক্ষে মুক্ত আলোচনা সভা ও র‌্যালী করেছে সংগঠন দুটির চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

আলোচনা সভায় সাংবাদিক নেতারা বলেন, সরকার সাংবাদিকদের সংবাদ প্রচার করার জন্য যে নীতিমালা প্রণয়ন করেছেন, তা যেন অক্ষরে অক্ষরে পালন করা হয়। কোন জায়গায় যেন সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের বাঁধাগ্রস্থ পরিস্থিতিতে পড়ে জীবন দিতে না হয়। তাহলে মুক্ত গণমাধ্যম সুনিশ্চিত কখনো সম্ভব নয়। তাছাড়া ডিজিটাল গণমাধ্যম আইনের ধারাকে পরিবর্তন ও সংশোধনের দাবিও জানানো হয় এ দিবস পালনের কর্মসূচি থেকে।

আয়োজিত এই কর্মসূচিতে সাংবাদিক উন্নয়ন পরিষদের সভাপতি মিজান উল্লাহ সমরকান্দি পরিচালনায় উপস্থিত ছিলেন উপদেষ্টা লায়ন মৌলানা ইউসুফ, আব্দুল মবিন চৌধুরী, শহিদুল ইসলাম, মোঃ হারুন, সি: সহ সভাপতি রুমেন চৌধুরী, সাধারণ সম্পাদক সেকান্দার আলম, যুগ্ন সাঃ সম্পাদক মোশাররফ, সাংগঠনিক সম্পাদক মাহমুদ হারুন।

এছাড়াও জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের সভাপতি ও আনোয়ারা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফৌজুল আজাদ চৌধুরী, সাধারণ সম্পাদক সুমন সেন, আসক’র আইন সম্পাদক জান্নাতুল আরেফ চৌধুরী মিথিলা, সাংবাদিক গোলাম মোস্তাফা ভূইয়া, মোঃ শহীদুল হক ভূইয়া, আমান উল্রাহ দৌলত, মোঃ রোকন উদ্দিন জয়, এফ.কে. নাহিদ পাটোয়ারী, দিদারুল ইসলাম, শহীদুল্লাহ টিপু, মোঃ নাঈমুর রহমান, মো: ইমাম হোসেন, রাশেদ চৌধুরী, কাজী সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ