ই-পেপার | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪
×

নার্সরা মানুষের সেবায় সেবিকা হিসেবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে : এ টি এম পেয়ারুল ইসলাম

জেমিসন রেড ক্রিসেন্ট নার্সিং কলেজ,জেমিসন রেড ক্রিসেন্ট নার্সিং ইনস্টিটিউট ও জেমিসন রেড ক্রিসেন্ট জুনিয়র মিডওয়াইফারী ইনস্টিটিউট এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক নার্স ও মিডওয়াইফারি দিবস -২০২৩ নানা কর্মসূচির মাধ্যমে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট মাঠ প্রাঙ্গনে পালিত হয়। এ কর্মসূচির মধ্যে ছিল দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের প্রতিপাদ্য বিষয় আমাদের নার্স আমাদের ভবিষ্যত, তথ্য থেকে বাস্তবে-সকল মিডওয়াইফ একসাথে ।

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করা হয়। দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চট্টগ্রামের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম। জেমিসন নার্সিং কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির অর্থ বিভাগের পরিচালক মাঈনুল ইসলাম, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন চৌধুরী রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, ভারপ্রাপ্ত চীফ মেডিকেল অফিসার ডাঃ নাজ সোহানী সুলতানা, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসাপাতালের ইনচার্জ মোঃ সেলিম আহমেদ, হাসপাতালের চীফ এডমিন অফিসার আশরাফ উদ্দৌলা সুজন, নার্সিং ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়তি মহাজন, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান সহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, নার্সরা মানুষের সেবায় সেবিকা হিসেবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। নার্সিং পরিষেবার পর্থ প্রদর্শক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মের মাধ্যমে আজকেই নার্সদের সৃষ্টি। করোনাকালীন সময়ে এই নার্সরা মানুষের সেবায় নিজের জীবনের ঝুঁিক নিয়ে কাজ করেছে। চিকিৎসা ক্ষেত্রে বর্তমান সরকারের যে উন্নয়ন সেটি সকলের চোখে দৃশ্যমান। চিকিৎসা ক্ষেত্রে উন্নয়নের একটি অংশ হচ্ছে নার্সরা। নার্সদের রোগীর সাথে আন্তরিক একটি বন্ধন সৃষ্টি করার মাধ্যমে তাদের নিকট সেবা পৌঁেছ দেয়। আমাদের হাসপাতালের সেবার মান উন্নয়নে নার্স ও মিডওয়াইদের ভূমিকা রাখার নির্দেশ প্রদান করা হয়। জেমিসন রেড ক্রিসেন্ট হাসপাতালকে অচিরেই মেডিকেল কলেজে রূপান্তর করবো।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট