ই-পেপার | রবিবার , ১৪ এপ্রিল, ২০২৪
×

বিএনপি আন্দোলন নয়,বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে-তথ্য মন্ত্রী

সমগ্র বাংলাদেশে বিএনপি, জামাত ও তাদের মিত্ররা পরিকল্পনা করে নৈরাজ্য সৃষ্টি করার অপচেষ্টা চালাচ্ছে। তারা সমাবেশের নাম করে নয়া পল্টনের রাস্তা বন্ধ করে দিল। পুলিশের পক্ষ থেকে রাস্তা বন্ধ না করার অনুরোধ জানানো হলে তারা পুলিশের কথা না শুনে তাদের উপর হামলা চালালো। এথেকে বোঝা যায় তারা আন্দোলনের নামে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে চেয়েছিল।

আজ (১১ ফেব্রুয়ারী) হাটহাজারীর ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ফতেপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোহাম্মদ শামীম’র সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম. এ. সালাম। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. বাসন্তী প্রভা পালিত, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস. এম রাশেদুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হাসান চৌধুরী তপু ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন। এসময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ সমাবেশে উপস্থিত ছিলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, আজকে যে তারা সমগ্র বাংলাদেশে পদযাত্রার ঘোষনা দিল এটির উদ্দেশ্য হচ্ছে, যারা ২০১৩ থেকে ২০১৫ সালে এবং পরবর্তী বিভিন্ন সময়ে অগ্নি সন্ত্রাস করেছে তাদের মাধ্যমে আবারও নৈরাজ্য সৃষ্টি করা ও দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করা। সরকারি দল হিসেবে আমাদের নেতা কর্মীদের দায়িত্ব এদেশে চোর ডাকাতরা যেমন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, তেমনি রাজনীতির নামে অগ্নি সন্ত্রাস ও মানুষ খুন করতে না পারে তার জন্য সর্তক থাকা। জনগণকে সাথে নিয়ে তাদেরকে প্রতিহত করতে হবে। এজন্যই আমরা শান্তি সমাবেশের ডাক দিয়েছি।

এসময় তিনি আরো বলেন, বিএনপি আন্দোলনের নামে প্রহসন করেছে। তারা আন্দোলন করতে পারে নাই আর পারবেও না। তারা শুধু পারে বিশৃঙ্খলা সৃষ্টি করতে। এদেশে রাজনীতির নামে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দিতে পারি না। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য কিংবা ক্ষমতা পাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের অধিকার আদায়ের জন্য রাজনীতি করে। রাজপথ থেকে আওয়ামী লীগের উৎপত্তি, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক বা না থাকুক রাজপথেই থাকবে।