ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

বান্দরবানের পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করছে প্রশাসন

সন্ত্রাস নির্মূলে যৌথ বাহিনীর চলমান অভিযানের কারণে বান্দরবান-রুমা ও রোয়িংছড়ি সড়কের মিলনছড়ি এলাকা থেকে পর্যটকদের ফেরত পাঠাচ্ছেন প্রশাসন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থে‌কে ওই সড়ক থে‌কে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় বান্দরবা‌নের রুমা ও রোয়াংছ‌ড়ির সীমান্তবর্তী রাঙামা‌টির বিলাইছড়িতে সপ্তাহ ধ‌রে সন্ত্রাস নির্মূলে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী। এ কার‌ণে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যা থেকে রুমা ও রোয়াংছড়ির পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণে নিরুৎসাহিত করছে স্থানীয় প্রশাসন।
তাই সকাল থেকে এসব উপ‌জেলায় ভ্রম‌ণের উদ্দে‌শ্যে রওনা দেওয়া পর্যটক‌দের বান্দরবান সদর এলাকার বান্দরবান-রুমা সড়কের মিলনছড়ি পুলিশ ফাঁড়ি থেকে ফেরত পাঠাচ্ছে পু‌লিশ প্রশাসন।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম জানান, সোমবার রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করেছিল প্রশাসন। আজ সকাল থেকে বান্দরবান সদর এলাকার রুমা সড়কের মিলনছড়ি এলাকা থেকে পর্যটকবাহী সব গাড়ি ফেরত পাঠাচ্ছে প্রশাসন।

এ বিষয়ে বান্দরবান ট‌্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাহিদ জানান, পর্যটকদের ফিরিয়ে দেওয়ার বিষয়টি শুনেছি। অফিসিয়ালি এখ‌নও এ নিয়ে কোনও চিঠি পাইনি। খোঁজখবর নিয়ে বিস্তারিত পরে জানাবো।