ই-পেপার | শনিবার , ৪ মে, ২০২৪
×

কুমিরায় সনাতনী পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কাজী পাড়া গ্রামের বাসিন্দা বিহারী বালা দাশ নামের ভুক্তভোগী স্বামীহারা এক অসহায় মহিলা ও তার পরিবারের উপর সন্ত্রাস কর্তৃক হামলা ও নির্যাতনের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করেছে। ৩১ জানুয়ারী (মঙ্গলবার),সকাল ১১ঃ৩০ মিনিটে, চট্টগ্রাম নগরীর প্রেসক্লাব ভবনের এস.রহমান হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী নিহারী বালা দাশ বলেন," আমি কুমিরা ৫ ওয়ার্ডের কাজী পাড়া গ্রামের বাসিন্দা হই, আমি একজন স্বামীহারা অসহায় মহিলা, আমার একটা মেয়ে ছাড়া ছেলে সন্তান নেই। আমি বিগত ৫০ বছর ধরে আমার ভিটায় বসবাস করে আসছি। আমার প্রতিপক্ষ দুলাল দাশ-পিতা কুমরা দাশ ও তার গং মিলে আমাকে ভিটা ছাড়া করতে মরিয়া হয়ে উঠেছে।
তারা স্থানীয় চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরীকে টাকার বিনিময়ে কিনে নিয়ে তাদের পক্ষে রায় নিয়ে নেয়। অথচ; জায়গাটির কোন বি.এস রেকর্ড নেই। এই ভূমিতে আমি ৫০ ধরে বসবাস করে আসছি, আমি অসহায়, গরীব, আমাকে তারা ভূমিহীন করতে চাই। চেয়ারম্যান মহোদয় তাদের পক্ষ নিয়ে আমাকে প্রতিনিয়ত হুমকি ধমকি দিয়ে আসছিল, আমি ভিটা থেকে না উঠলে ভাঙচুর করে আমাকে উচ্ছেদ করা হবে, আমি এহেন হুমকির কথা শোনে নিরুপায় হয়ে ভয়ে তাদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় গত ২৫/০১/২০২৩ ইং তারিখে বিকাল ৩ টায় একটি সাধারণ ডায়েরি করি"।
"চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরী থানায় জিডি করেছি এই কথা শোনে, গত ২৬/০১/২০২৩ ইং সকাল ১১ টায় তার পোষিত স্থানীয় সন্ত্রাস তুষার,পিতা -মোহাম্মদ আজাদ ও স্থানীয় ইউপি মহিলা সদস্য শাবনুর আক্তারসহ মিলে আরো ৭/৮ জন চিন্নিত সন্ত্রাসী আমার ঘর ভাংচুর,পরনের শাড়ি কাপড় টেনে হিচড়ে, আমাকে শ্লীলতাহানীসহ শারীরিক নির্যাতন করে তারা। এর আগের দিন চেয়ারম্যান আমার ভাই হরিলালকে জোর করে ইউনিয়ন পরিষদে নিয়ে পাঁচটি খালি নন জুডিশিয়াল স্ট্যাম্পে সই নিয়ে নেয়"।
"এমতাবস্থায় আমি খুব অসহায় হয়ে পড়েছি, প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছি, চেয়ারম্যান আমাকে সহায়তা না করে বরং আমার বিরুদ্ধে সন্ত্রাস লেলিয়ে দিছে। আমি মাননীয় প্রাধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি, প্রশাসন যেন আমাকে আইনি সহায়তা দিয়ে এহেন সন্ত্রাসী কর্মকান্ড থেকে যেন আমাকে নিরাপত্তা দিয়ে আমাকে আমার বাড়িতে শান্তিতে বসবাস করার সুযোগ করে দেয়"।
এতে ভুক্তভোগীর স্বজনদের মধ্য থেকে আরো উপস্থিত ছিলেন,শুকলাল দাশ, হরিলাল দাশ, সুবালী দাশ ,রিয়া বালা প্রমূখ।