ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

ঝর্ণায় পড়ে পর্যটকের মৃত্যু 

বান্দরবানের আলীকদম উপজেলায় কুরুকপাড়া ইউনিয়নের দৌছড়ি এলাকার সাইংপ্রা ঝর্ণায় পা ফসকে ওপর থেকে পড়ে মোহাম্মদ আতাহার ইশরাক রাফি নামের  পর্যটকের মৃত্যু হয়েছে। শনিবার  ( ১২ আগষ্ট ) বিকেল সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটে। 

স্থানীয় গাইড সূত্রে জানা যায়, শনিবার (১১ আগস্ট) ঢাকা থেকে আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের সাইংপ্রা ঝর্ণায় ভ্রমণে যায় ২৫ জনের  পর্যটক দল। ভ্রমণে গিয়ে হঠাৎ করে মো. আতাহার ইশরাক রাফি (৩০) ঝর্ণার ওপরে উঠতে গিয়ে পা ফসকে নিচে পড়ে যায়। এসময়  মাথা ফেটে গুরুতর আহত হয়।

পরে ক্যামচং পাড়াবাসী এবং তার সঙ্গে থাকা অন্যান্য পর্যটকরা আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুরুকপাতা ইউনিয়নের ক্যামচং পাড়াতে নিয়ে যায়। পরে অধিক রক্তক্ষরণে কারণে রাতেই  মাে. আতাহার ইশরাক (রাফি) মারা যায়।

 স্থানীয় গাইড আরও জানায়, আলীকদম থেকে শুক্রবার গেলেও স্থানীয় কোন গাইড নিয়ে যায়নি। তবে রবিবার সকালে উদ্ধার কাজে সহায়তা করতে স্থানীয় কিছু গাইড গেছে। 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কুরুকপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রাপুং স্রো জানান,এলাকাটি খুবই দুর্গম ও পাহাড়,ঝিড়ি পথে পায়ে হাঁটা রাস্তা। আর এই মুহূর্তে ঝড় বৃষ্টি উপেক্ষা করে পর্যটকদের ভ্রমণে যাওয়া খুবই ঝুকিপূর্ণ।  এলাকাটি দূর্গম ও পাহাড়-ঝিড়ি পথ হওয়ায় আহত ইশরাক রাফিকে সদরে আনা সম্ভব না । তাই রাতে পাড়া অবস্থান করে। রাতেই ইশরাক রাফির মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল পাহাড়ি দুর্গম এলাকা এবং মোবাইল নেটওয়ার্ক না থাকায় থাকায় তাদের সাথে যোগাযোগ করে সদরে আনা সম্ভব হয়নি। সকালে উদ্ধারকারী দল ঘনটাস্থলে রওনা

দিয়েছে এবং সন্ধ্যা নাগাদ সবাইকে সদরে আনা হবে। এ বিষয়ে আলীকদম থানার অফিসার ইনর্চাজ (ওসি) খন্দকার তবিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আলীকদমের সাইংপ্রা ঝর্ণা থেকে পড়ে মোহাম্মদ আতাহার ইশরাক রাফি নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে । নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে নিয়ে আসার কাজে সহায়তা করতে দৌছড়ি সেনাক্যাম্পের  একটি উদ্ধার টিমও গেছে। লাশ নিয়ে আলীকদম সদরে আসতে ৬ থেকে ৭ ঘণ্টা প্রয়োজন হবে।