ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

নগরীর জলাবদ্ধতা নিরসনে ব্যর্থ চসিক মেয়রের অপসারণের দাবিতে বাসদের সমাবেশ

আজ ৭ আগস্ট বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দায়িত্বহীনতার অভিযোগে চসিক মেয়রের পদত্যাগের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর নিউ মার্কেট মোড়ে বিকাল ৪ টায় জেলা ইনচার্জ আল কাদেরী জয় ও সদস্য রায়হান উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন জেলা সদস্য আকরাম হোসেন, ছাত্র ফ্রন্ট নগরের সভাপতি মিরাজ উদ্দীনসহ অন্যন্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন,” প্রতি বছরই বর্ষার মৌসুমে জলাবদ্ধতার সংকটে চট্টগ্রামবাসীকে দূর্ভোগ পোহাতে হয়।অথচ এর জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই। উন্নয়ন প্রকল্পের নামে বরাদ্দ হয় কিন্তু কোন খাতে এবং কিভাবে তা ব্যয় হয়,তা নিয়েও কোনো স্বচ্ছতা নেই। প্রশ্ন করলেই এই দুই প্রতিষ্ঠান একে অপরের গায়ে দোষ চাপায় অথচ নগরবাসীকে নাকাল পরিস্থিতিতে পড়তে হয় বছর বছর। নালানর্দমা,খাল,জলাশয় পরিষ্কার করে বর্ষার অতিরিক্ত পানিপ্রবাহের সহজ সমাধান করতে তারা ব্যর্থ, অথচ ফ্লাই ওভার,কিংবা হাইওয়ে এক্সপ্রেসের মতেন মেগা প্রকল্পের দিকেই তাদের নজর। অপরিকল্পিত নগরায়ন এবং পাহাড় কেটে পরিবেশবিধ্বংসী কর্মকান্ডের ফলে এই পরিস্থিতি আরো ভয়াবহ হয়ে উঠেছে। নগরীর জলাবদ্ধতায় তীব্র যানজটে ও ঘরে আটকে পড়া কর্মজীবী মানুষকেই সবচেয়ে বেশি ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। অথচ প্রশাসনের দিক থেকে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না।”

সমাবেশ থেকেই অবিলম্বে চট্টগ্রাম নগরের জলাবদ্ধতার সমস্যা নিরসনের কার্যকর পদক্ষেপ নেয়া এবং দায়িত্ব পালনে ব্যর্থ চসিক মেয়রকে অপসারণের দাবি জানানো হয়।