ই-পেপার | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২
×

গনতন্ত্রের অর্থ হচ্ছে প্রকৃত অর্থনৈতিক মুক্তি- মিজানুর রহমান চৌধুরী

‘গনতন্ত্রের অর্থ হচ্ছে প্রকৃত অর্থনৈতিক মুক্তি। ভোট দেয়ার নাম গনতন্ত্র নয়। অর্থনৈতিক মুক্তি পেতে হলে সামাজিক কাঠামোর গুনগত পরিবর্তন দরকার। আমাদের দেশ স্বাধীন হয়েছিল যে সুখি সমাজ প্রতিষ্ঠার জন্য, সেটা আজও করা সম্ভব হয়নি। আর সেটা সম্ভব হয়নি লুটেরা ধনীক শ্রেনীর কারনে। এই মাফিয়া ধনিক শ্রেনী আমাদের এ সমাজকে শাসন করছে। তাদের স্বার্থে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে। যে দলই ক্ষমতায় যাক না কেন, তারা দেশের জনগনের চাইতে নিজেদের নিয়ে ব্যস্ত থাকে বেশী। আজ দেশে অর্থনৈতিক মুক্তির কথা বলে রাজনীতির সম্প্রসারণ ঘটলেও বাস্তবিক পক্ষে অর্থনৈতিক মুক্তি মেলেনি এই দেশের জনগনের’।

‘এবারের সংগ্রাম অর্থনৈতিক মুক্তির সংগ্রাম’-শ্লোগানটিকে সামনে রেখে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে রাজনীতিক শীর্ষক এক আলোচনা সভায়,’লাভ বাংলাদেশ পার্টি’র চেয়ারম্যান, দৈনিক আমাদের বাংলা ও দৈনিক আমাদের চট্টগ্রাম’র সম্পাদক মিজানুর রহমান চৌধুরী প্রধান আলোচকের বক্তৃতায় এই সব কথা বলেন। (৫ নভেম্বর)’২২ ইং শনিবার বিকাল ৪ টায়, চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ীস্থ ‘দৈনিক আমাদের চট্টগ্রাম’র কার্যালয়ে এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা আরো বলেন, অর্থনৈতিক অবস্থার উত্তরণের পথ নিজেদেরকে খুঁজে বের করতে হবে। তোষামোদি আর কারো উচ্ছিষ্ট খেয়ে বেঁচে থাকার নাম জীবন নয়, সাহসের সাথে নাগরিক সুবিধা ভোগ করার নাম জীবন৷

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতিহাস গবেষক ও লেখক সোহেল মোঃ ফখরুদ্দীন,বিশিষ্ট রাজনীতিবিদ সেলিম উল্লাহ, রাজনীতি বিশ্লেষক ওচমান জাহাঙ্গীর। আরো উপস্থিত ছিলেন, লেখক ও সংগঠক আবদুল্লাহ মজুমদার, লাভ বাংলাদেশ পার্টি চট্টগ্রাম মহানগরীর সাংগঠনিক সম্পাদক আমীর হোসেন, দৈনিক আমাদের বাংলা’র ব্যবস্থাপনা পরিচালক তারেকুল ইসলাম, সাংবাদিক নজিব চৌধুরী, দেলোয়ার হোসেন, মাসুদ রানা, সরওয়ার সুমন, সাজ্জাদ রানা প্রমুখ।