শিরোনাম :

চট্টগ্রামের রোড মার্চ থেকে বিএনপির ৫ দিনের কর্মসূচি ঘোষণা


৬ অক্টোবর, ২০২৩ ১:১৪ : পূর্বাহ্ণ

আমাদের ডেস্ক:

শেখ হাসিনা সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণসহ ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) কুমিল্লা থেকে চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চের সমাপনি সমাবেশে থেকে রাত সাড়ে ৯ টায় এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় খন্দকার ফুড গ্যালারি থেকে রোডমার্চ শুরু হয়। চট্টগ্রামের কাজির দেউড়ী গিয়ে রোডমার্চের সমাপ্তি হয়। নগরীর কাজীর দেউড়ী বিএনপির অফিস সংলগ্ন পুরাতন বিমান অফিস এলাকায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঘোষিত কর্মসূচি হচ্ছে, ৯ অক্টোবর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে সমাবেশ ও মিছিল করা হবে। ১২ অক্টোবর সরকারের পদত্যাগের ১ দফার দাবিতে ঢাকায় ছাত্র কনভেনশন।

এছাড়া আগামী ১৪ অক্টোবর বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে অনশন। ১৬ অক্টোবর সরকারের পদত্যাগের ১ দফার দাবিতে ঢাকায় যুব সমাবেশ। ১৮ অক্টোবর সরকারের পদত্যাগের ১ দফার দাবিতে ঢাকায় জন সমাবেশ করা হবে।

আরো সংবাদ