ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

এলপিএলে খেলার প্রস্তাব পেলেন শরিফুলও

শ্রীলংকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) টি-টোয়েন্টিতে খেলার জন্য কলম্বো স্টার্স থেকে প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। জাতীয় দলের দুই সতীর্থ পেসার তাসকিন আহমেদ এবং ব্যাটার তাওহিদ হৃদয়ের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্রের অপেক্ষা করছেন শরিফুলও।

তাসকিনকে দলে নিতে চায় ডাম্বুলা আউরা এবং এখনও কোনও বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগ না খেলা হৃদয়কে প্রস্তাব দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জাফনা কিংস। বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ মিঠুনও এলপিএলে খেলবেন। দু’জনকেই দলে নিয়েছে গল টাইটান্স।
বর্তমানে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলছেন দারুণ ফর্মে থাকা সাকিব। দারুণ ছন্দে আছেন বর্তমানে জিম আফ্রো টি-টোয়েন্টি লিগে বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলা তাসকিনও। ৩ ম্যাচে ৫ উইকেট নিয়ে এ পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি।জাতীয় দলের খেলা থাকায় বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মিস করেছেন তাসকিন। কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন এই তারকা পেসার। কিন্তু বিশ্বকাপ সামনে থাকায় কাজের চাপ বিবেচনায় অনাপত্তিপত্র দেয়া হয়নি তাকে। জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে আইপিএলে লক্ষেèৗ সুপার জায়ান্টস এবং পিএসএলে মুলতান সুলতানসের প্রস্তাব ফিরিয়ে দেন তাসকিন।