ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

৬ মিনিট ১২ সেকেন্ডে সালাহর হ্যাটট্রিক

মাঠে নামলেন ৬৮ মিনিটের পর। ডারউইন নুনেজকে উঠিয়ে মোহামেদ সালাহকে যখন বদলি নামান জার্গেন ক্লপ, লিভারপুল এগিয়ে ৩-১ গোলে।

সালাহ ম্যাচে নিজের প্রথম গোল পেলেন সাত মিনিটের মাথায়। এরপর একে একে করলেন আরও দুই গোল। সবমিলিয়ে হ্যাটট্রিক পূরণ করতে মিসরীয় তারকা ফরোয়ার্ডের লাগলো মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ড।

তাতেই ইউরোপসেরার প্রতিযোগিতায় অনন্য এক রেকর্ডের মালিক হয়ে গেছেন সালাহ। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক করা ফুটবলার এখন তিনি।

সালাহর আগে চ্যাম্পিয়নস লিগে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ডটি ছিল ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেসের। ২০১১ সালে ডিনামো জাগরেবের বিপক্ষে লিঁওর হয়ে আট মিনিটে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ম্যাচে রেঞ্জার্সকে তাদেরই মাঠে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। সালাহর হ্যাটট্রিকের সঙ্গে জোড়া গোল করেন রবার্তো ফিরমিনো।

এমন এক ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েছিল লিভারপুল। ১৭ মিনিটে আরফিল্ডের গোলে লিড নেয় রেঞ্জার্স। ওই পর্যন্তই। এরপর আর লিভারপুলের সামনে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

ম্যাচের ২১ মিনিটে ফিরমিনোর গোলে সমতা ফেরায় অলরেডরা। প্রথমার্ধে ১-১ সমতাই ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে এসে স্বাগতিকদের ওপর রীতিমত সুনামি বইয়ে দেয় জার্গেন ক্লপের দল।

৫৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ফিরমিনো। ৬৬ মিনিটে ব্যবধান ৩-১ করেন ডার্ক নুনেস। এর দুই মিনিট পর তাকে তুলে সালাহকে নামান ক্লপ। ৭৫, ৮০ আর ৮১ মিনিটে তিন গোল করে হ্যাটট্রিক পূরণ করেন মিসরীয় ফরোয়ার্ড। আর ৮৭ মিনিটে রেঞ্জার্সের কফিনে শেষ পেরেকটি ঠুকেন এলিয়ট।

এই জয়ের ফলে ‘এ’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরেই আছে লিভারপুল। ৪ ম্যাচের সবকটি জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি।