ই-পেপার | সোমবার , ৬ মে, ২০২৪
×

চট্টগ্রামে পর্যটকদের জন্য ছাদ খোলা বাস

দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত। এখানে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম।

চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকতটির জনপ্রিয়তা পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে। কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত এই পতেঙ্গা সমুদ্র সৈকতে বিকেলে সুর্যাস্ত ও সন্ধ্যা তারা দেখার অপূর্ব দৃশ্য পর্যটকদের মুগ্ধ করে। এছাড়া, চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক নবনির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত ‘ডিসি পার্ক’ দিন দিন ভ্রমনপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কের গমনাগমন নির্বিঘ্ন ও সহজতর করার লক্ষ্যে জেলা প্রশাসন ‘বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে’র (বিআরটিসি) সহযোগিতায় আগামী ১০ জুন (শনিবার) হতে টাইগার পাস ডিসি পার্ক (ফৌজদারহাট) পতেঙ্গা রুটে ২টি ডাবল ডেকার ( একটি ছাদ খোলা) বাস প্রতিদিন যাতাযাত করবে।

এ উপলক্ষে আগামী ১০ জুন(শনিবার) সকাল ১০ টায়, চট্টগ্রাম সার্কিট হাউসে উদ্বোধনী অনুষ্ঠান ও দুপুর ১২ টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মাননীয় সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগের মান্যবর কমিশনার জনাব ড. মোঃ আমিনুর রহমান এনডিসি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সম্মানীত পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম বার।

পর্যটন বাস ২ টি চট্টগ্রাম শহরের টাইগারপাস হতে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে পৌঁছবে। ফিরতে একই রুটে পতেঙ্গা সমুদ্র সৈকত হতে ডিসি পার্ক হয়ে টাইগারপাস এসে পৌঁছাবে। সার্ভিসটি প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, বিকাল ৩টা, বিকাল ৪ টা আর প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল ৯:৩০টা, সকাল ১০:৩০টা, বিকাল ৩ টা ও বিকাল ৪ টা, রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন ২টি ট্রিপ যথাক্রমে বিকাল ৩ টা ও বিকাল ৪টায় চট্টগ্রামের টাইগারপাস হতে পতেঙ্গার উদ্দেশ্য যাত্রা আরম্ভ করবে।

শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২টা, সন্ধ্যা ০৭ টা, রাত ০৮ টা, প্রতি শনিবার ৪টি টিপ যথাক্রমে দুপুর ১ টা, দুপুর ২টা, সন্ধ্যা ৭টা, রাত ৮ টায় পতেঙ্গা থেকে ফিরে আসবে। পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস হতে ডিসি পার্ক ৪০টাকা, ডিসি পার্ক হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা করে একইভাবে পতেঙ্গা হতে ডিসি পার্ক ৩০টাকা, ডিসি পার্ক হতে টাইগারপাস ৪০টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত হতে টাইগারপাস ৭০টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

ডিসি জানান, ভ্রমন প্রত্যাশীদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি ও এসি বাস যোগ করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট