ই-পেপার | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪
×

বান্দরবানে ইউপি সদস্যের বিরুদ্ধে শারিরীক নির্যাতনের অভিযোগ উঠেছে

রবিবার (৪ জুলাই) ভূক্তভোগী বান্দরবান সদর থানায় এবিষয়ে অভিযোগ দায়ের করলে বিষয়টি জানাজানি হয়। অভিযুক্ত আব্দুর সবুর মেম্বার বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য।

নির্যাতনের শিকার মোঃ নেজাম উদ্দীন জানান,বেশ কিছুদিন ধরে আমাদের এলাকায় নানা সময়ে বিভিন্ন রকম রাতের অন্ধকারে চুরি সংগঠিত হচ্ছিলো। এরই ধারাবাহিকতায় গত ২৪ মে দিবাগত রাত আনুমানিক ২ টায় ওই এলাকায় একটি ট্রাকগাড়ি হইতে ডিজেল, ব্যাটারি, ত্রিপালসহ, অন্যান্য মালা মাল চুরি হলে সন্দেহের জেরে এলাকার জৈনক কাপের আলী (৪০) কে ধরিয়া চোর সাব্যস্থ্য করিয়া অত্র এলাকার কিছু উত্তেজিত জনগণ নির্মম ভাবে গায়ের বিভিন্ন অংশে লাটিসোটা দিয়ে পিটাতে থাকে। এসময় আমি পার্শ্বেলিখিত ব্যক্তি অত্র এলাকার বর্তমান ইউপি সদস্য আবদুল সবুরকে মোবাইল ফোন করিয়া ঘটনা স্থলে আসিতে অনুরোধ করলে তিনি আসতে অস্বীকৃতি জানালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নাম্বারে অবিহিত করি। পরে

পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে তাদের বান্দরবান সদর থানায় নিয়ে যায়। ঘটনার আটদিন পর গত ১ জুন আমাকে সুয়ালক ইউনিয়ন পরিষদে সকাল ১২ টায় স্থানীয় চৌকিদার এর মাধ্যমে ডেকে নিয়ে উপরোক্ত বিষয়ে পূর্ণরায় সালিশে বসে। সালিশে ওই ঘটনা পুলিশকে জানানোর অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। জরিমানা দিতে দিমত পোষোণ করলে মেম্বার তাকে কিল ঘুষি মেরে আহত করে এবং প্রায় ১ ঘণ্টা যাবৎ আটকিয়ে রাখে। পরে সাদা একটি কাগছে জোরপূর্বক ভাবে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়। পরিবারকে কল করে জানালে তারা ঘটনাস্থলে এসে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যায় এবং চিকিৎসা প্রদান করে।

চুরি যাওয়া মালামালের মালিক শামসুল ইসলাম জানান, চুরির ঘটনায় মামলায় জড়াননি তিনি।তাই অভিযুক্তদের ছেড়ে দিতে বাধ্য হন পুলিশ।পরে এই ঘটনায় সুয়ালক ইউপি পরিষদে সালিশে বসেন সবুর মেম্বার। শালিশে নাজিম উদ্দীন ও তাকে( শামসুল ইসলাম) জরিমানা করেন সবুর মেম্বার। কিন্তু নাজিম জরিমানা দিতে রাজি না হওয়ায় এবং শালিশে উচ্চ বাক্য বিনিময় করায় তাকে (নাজিম উদ্দীন) কয়েকটা চর-থাপ্পর মারেন সবুর মেম্বার।

এবিষয়ে সুয়ালক ইউপির ১ নম্বর ওয়ার্ড সদস্য আবদুর সবুর মেম্বার অভিযোগ মিথ্যা দাবি করে জানান, শালিশের দিন নাজিম উদ্দীন উচ্চ বাক্য ও অসদাচরণ করায় তাকে মারতে উদ্দ্যেতো হলেও তার গায়ে আঘাত করিনি। বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, সুয়াল এলাকার নাজিমউদ্দীন নামে এক ব্যাক্তি ইউপি সদস্যে আবদুর সবুরের বিরুদ্ধে শারিরীক নির্যাতনের অভিযোগ করেছে।তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।