ই-পেপার | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩
×

কথিত প্রতারক রিগ্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

গ্লোবাল কর্পোরেশন নামীয় প্রতিষ্ঠানের মালিক ইসমাইল হোসেন রিগ্যানের অভিনবত্ব প্রতারণা ও স্বপরিবারে বিদেশে পলায়ন প্রসঙ্গে সংবাদ সম্মেলন করেছে তার ফাঁদে পা দেওয়া ভুক্তভোগীরা। (১২ অক্টোবর)’২২ ইং সকাল ১১:৩০ মিনিটে চট্টগ্রাম প্রেসক্লাবের এস.রহমান হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা বলেন, “রিগ্যান চট্টগ্রামের খুলশিতে গ্লোবাল কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান খুলে, শুরু থেকে আমরা জানতাম কোম্পানিটি বৈধ। প্রতারিত হওয়ার পর জানতে পারলাম প্রতিষ্ঠানটি প্রতারণা চক্রের মূলকেন্দ্রবিন্দু ছিলো। প্রতারক রিগ্যান দেশের আনাচে-কানাচে রেন্টে-কার, পুরনো গাড়ি ক্রয়-বিক্রয়,ঠিকাদারি ব্যবসাসহ অধিক মোনাফার লোভ দেখিয়ে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ও প্রতিবেশিদের কাছ থেকে আনুমানিক চারশত কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়ে যায়”।

হাজীগঞ্জের মো. ইসমাঈল হোসেন রিগ্যান

ভুক্তভোগীরা আরো বলেন, “সে গত ২৭ সেপ্টেম্বর ভোর ৪ টায় তার পরিবার ও সহযোগীদের নিয়ে বিমানযোগে দুবাই শহরে পাড়ি দেন। সে আমাদের কাছ থেকে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্সট্রাকশন ব্রিগেড (ইসিবি), মিরসরাই শিল্প জোন ও সিটি কর্পোরেশনের ঠিকাদারী কন্সট্রাকশনের কাজ দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। আমরা এখন প্রায় সবাই নিত্স হয়ে গেছি। তার বিরুদ্ধে খুলশি থানায় চারটি মামলা থাকলেও ভুক্তভোগীদের স্ব স্ব থানায় মামলা করতে হয়রানির স্বীকার হচ্ছি। এমতাবস্থায় আমাদের ভবিষ্যৎ অন্ধকার, আমরা সরকারসহ প্রশাসনের সাহায্য চাই। প্রতারক রিগ্যানসহ তার সহযোগীদের বিদেশ থেকে দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক”।