ই-পেপার | বৃহস্পতিবার , ১ ডিসেম্বর, ২০২২
×

পাকিস্তানকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড

ঘরের মাঠে পিচ সুবিধে কাজে লাগিয়ে পাকিস্তানকে অল্পতেই আটকে দেয় নিউজিল্যান্ড। ছোট লক্ষ্য তাড়ায় খেলতে নেমে সহজেই তা পার করে দলটি।

৯ উইকেটের বড় জয়ে বিশ্বকাপের আগেই হুঙ্কার দিয়ে রাখলো কেন উইলিয়ামসনরা।
ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শনিবার (১১ অক্টোবর) আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান থাকে মাত্র ১৩০ রানে। সহজ লক্ষ্য তাড়ায় ২৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। ৯ উইকেটের বড় জয়ে সিরিজে পাকিস্তানের সঙ্গে এখন সমতায় রয়েছে দলটি। অর্থাৎ দুই দলেরই জয় দুইটি করে। অপরদিকে বাংলাদেশ দুই ম্যাচ খেলেও পায়নি কোনো জয়ের দেখা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে পাকিস্তান। তবে ছন্দে থাকা রিজওয়ান এদিন সংগ্রহ বেশি বাড়াতে পারেননি। ১৭ বলে ১৬ করে ফেরেন তিনি। এরপর বাবর আজম ও শান মাসুদ প্রতিরোধ করার চেষ্টা করলেও পারেননি। মিচেল স্যান্টনার এসে বিদায় করেন মাসুদ ও শাদাব খানকে। থিতু হয়ে ব্যাট করতে থাকা বাবরও ফিরে যান ২১ রান করে।

শেষদিকে ইফতিখার আহমেদ ও আসিফ আলি কিছুক্ষণ টিকে থাকলেও রানের গতি বাড়েনি। ২৭ রান করে ইফতিখার বিদায় নেন। অপরপ্রান্তে থাকা আসিফ ২০ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। কিউইদের হয়ে ব্রেসওয়েল নেন ২ উইকেট। স্যান্টনার ও সাউথিও জোড়া উইকেট পান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। গড়েন ১১৭ রানের জুটি। এতেই জয় মোটামুটি নিশ্চিত হয়ে যায় নিউজিল্যান্ডের। শেষদিকে এসে অবশ্য অ্যালেন বিদায় নেন ৪২ বলে ৬২ রান করে। বাকি কাজটা এসে সম্পন্ন করেন কেন উইলিয়ামসন। অপরাজিত থাকেন ৯ রানে। অপরপ্রান্তে থাকা কনওয়ে ৪৬ বলে ৪৯ করে অপরাজিত থাকেন।