ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

আইসিসির বর্ষসেরা টি-২০ দলে নেই টাইগারদের কেউ

গেল মৌসুমের সেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই দলে জায়গা পাননি বাংলাদেশের কোনো ক্রিকেটার। আইসিসি ঘোষিত টি-টোয়েন্টির সেরা একাদশে ভারত ও ইংল্যান্ড থেকে স্থান পেয়েছেন তিনজন করে। আছেন পাকিস্তানের দুই ক্রিকেটার। এছাড়া শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে এবং আয়ারল্যান্ডের আছে একজন করে খেলোয়াড়ের নাম। তালিকায় নেই শুধু বাংলাদেশের কেউই।

আইসিসি বর্ষসেরা একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে ইংলিশ অধিনায়ক ও ওপেনিং ব্যাটার জস বাটলারকে। ওপেনিংয়ে তার সঙ্গী হিসেবে থাকছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। তিনে যথারীতি বিরাট কোহলি। চার নম্বরে ব্যাট করবেন কোহলির জাতীয় দলের সতীর্থ সূর্যকুমার যাদব।

অলরাউন্ডারদের মধ্যে আইসিসির সেরা একাদশে স্থান পেয়েছেন গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া এবং স্যাম কারান। ব্যাটিংয়ে মিডল এবং লোয়ার মিডল অর্ডার সামলানোর দায়িত্ব তাদের। এর মধ্যে প্রথম দুইজন জায়গা পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার এবং পরের দুইজন পেস বোলিং অলরাউন্ডার হিসেবে। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন হারিস রউফ এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর বিশেষজ্ঞ পেস বোলার হিসেবে থাকছেন আয়ারল্যান্ডের বাঁহাতি ফাস্ট বোলার জশ লিটল।

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ: জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হারিস রউফ এবং জশ লিটল।