শিরোনাম :


বিষয় :

কুমিল্লাকেও ছাড় দেবে না মাশরাফির সিলেট


১৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:১২ : অপরাহ্ণ

রংপুর রাইডার্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফাইনালে সিলেট স্ট্রাইকার্স। শিরোপার লড়াইয়ে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ইমরুল কায়েসদের শক্ত প্রতিপক্ষ মানলেও তাদের হুমকি দিয়ে রেখেছেন সিলেট অধিনায়ক মাশরাফি।

মঙ্গলবার বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে ১৯ রানে হারায় সিলেট স্ট্রাইকার্স। আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৮২ রান তোলে সিলেট। জবাবে ৮ উইকেটে ১৬৩ রান তুলতে সমর্থ্য হয় রংপুর।

সিলেট স্ট্রাইকার্সের দেয়া ১৮৩ রান তাড়ায় ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে নেয় রংপুর রাইডার্স। জয় পেতে ১৮ বলে ৩৩ রান প্রয়োজন ছিল নুরুল হাসান সোহানদের। তবে ১৮ ও ১৯তম ওভারে দলীয় সংগ্রহে মাত্র ৫ রান যোগ করে ৪ উইকেট হারায় রংপুর। আর দুর্দান্ত বোলিংয়ে ম্যাচের লাগাম টেনে জয় তুলে নেয় সিলেট।
আগামীকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় বিপিএলের নবম আসরের ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স। বিপিএলে টানা ১০ জয়ে উড়তে থাকা কুমিল্লাকে নিয়ে মাশরাফি বলেন, ‘ফাইনালের প্রতিপক্ষ (কুমিল্লা) আমাদের চেয়ে অনেক অনেক ভালো। এর মানে এই নয় যে আমরা ভালো খেলতে পারব না।

আমি আশা করি, দলের সবাই আরও একটা ম্যাচ ভালো খেলবে।’সিলেট স্ট্রাইকার্সের সাপোর্টারদের হৃদয় নিংড়ানো সমর্থনে অভিভূত মাশরাফি। তিনি বলেন, ‘প্রতিবারই সিলেটের দর্শকরা ভালো কিছু প্রত্যাশা করেন। এবার শুরুর দিকে যখন এক-দুই ম্যাচ আমরা জিতি, তখন থেকেই সিলেটের সমর্থন পেয়েছি। এমন নিরঙ্কুশ সমর্থন আমি বিপিএলে আর দেখিনি। অন্য দলের হয়েও খেলেছি আমি। কিন্তু এত সমর্থন দেখিনি।’

বিপিএলের সফলতম অধিনায়কের নাম মাশরাফি বিন মুর্তজা। এ নিয়ে পঞ্চমবারের মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির ফাইনাল খেলতে চলেছেন তিনি। আর মাশরাফির নেতৃত্বেই প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে পৌঁছালো সিলেট স্ট্রাইকার্স। তবে কি মাশরাফির বদৌলতেই পাল্টে গিয়েছে সিলেটের ভাগ্য? নড়াইল এক্সপ্রেস তা মানতে নারাজ। তিনি বলেন, ‘আমার কোনো ম্যাজিক নেই। সবই আল্লাহর রহমত।’

রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ ওভারে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। হন ম্যাচসেরা। সাকিবকে নিয়ে মাশরাফি বলেন, ‘আমরা জানতাম যে, (লুক) উডের একটি ওভার বাকি আছে। তাকিয়ে ছিলাম সাকিবের দিকে। সে (১৮তম) ওই ওভারে যদি ৮ রানও খরচ করতো, তবুও আমরা ম্যাচে থাকতাম। সে ওই সময় অসাধারণ বোলিং করেছে। তরুণ ছেলে, প্রথম বিপিএল খেলছে। ওর ওই ওভারের জন্যই আমরা ম্যাচে ফিরতে পেরেছি।’ ১৮তম ওভারে মাত্র ২ রান দিয়ে দুটি উইকেট শিকার করেন তানজিম হাসান সাকিব।

আর মাত্র একটি ম্যাচ বাকি বিপিএলের নবম আসরের। টুর্নামেন্ট শেষের দিকে আসায় ফের মাশরাফির অবসর নিয়ে গুঞ্জন চলছে। তবে ৩৯ বছর বয়সী এই তারকা জানান, শরীর সায় দিলে খেলা চালিয়ে যাবেন তিনি। মাশরাফি বলেন, ‘আমি আগেও বলেছি, আমার জাতীয় দলে খেলার ইচ্ছা নেই। আমি যতক্ষণ উপভোগ করছি, যতক্ষণ শরীর সায় দেবে, আমি খেলব। আমি বলে খেলা ছাড়ার লোক না। প্রেস কনফারেন্স করে ক্রিকেট থেকে সরে যাওয়ার ইচ্ছা নেই। যদি টুর্নামেন্টের মাঝে মনে হয় খেলব না, তবে খেলব না। এমন আলোচনা আপাতত গ্রাহ্য করার দরকার আছে বলে মনে করি না।’

আরো সংবাদ