ই-পেপার | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩
×

ফ্রান্সকে হারিয়ে ফাইনালে যেতে চায় মরক্কান ফুটবলাররা

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে যাওয়ার বিশ্বাস আছে মরক্কোর। গ্রুপপর্বে বেলজিয়াম ও ক্রোয়েশিয়ার মতো দলকে রুখে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। এরপর শেষ ষোলোতে স্পেনের মতো দলকে রুখে দিয়ে টাইব্রেকারে ৩-০ ব্যবধানে হারিয়েছে। আর কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে।

তবে এতটুকুতেই সন্তুষ্ট নয় মরক্কান ফুটবলাররা। তারা ফ্রান্সকে হারিয়ে ফাইনালে যেতে চায়। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) তেমনই বার্তা দিলেন মরোক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। তিনি বলেন, আমরা চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে যাচ্ছি। যাদের রয়েছে সেরা সেরা খেলোয়াড়। বিশ্বের সেরা কোচ। তবে আমরা বিশ্বাস করি আমরা ফাইনালে যেতে পারব। আর যদি ফাইনালে যাই তাহলে কেন শিরোপা জিতবো না? আমরা মোটেও ক্লান্ত নই। আমি আসলে পরিস্কারভাবে বলতে চাই যে আমরা শেষ পর্যন্ত লড়বো, শেষ পর্যন্ত চেষ্টা করবো। খবর বিবিসির।

রেগ্রাগুই আরও বলেন, আমি তাদের (ফুটবলারদের) বলেছি যে, আমরা আমাদের মহাদেশের মানসিকতাই বদলে দিবো। আমরা এখানে (সেমিফাইনালে) কোনো যাদু-মন্ত্রের বলে আসিনি। তবে আত্মতুষ্টিতে ভোগা যাবে না। আমরা খুবই আত্মবিশ্বাসী ও বিশ্বকাপে সবচেয়ে কঠিন যাত্রাটা ছিল আমাদের। আমরা অনেকবার বাদ পড়েছি। তবে এবার এখন পর্যন্ত টিকে আছি। সামনে এগিয়ে যেতে আমরা সর্বোচ্চটা দিয়ে লড়াই করবো। বিশেষ করে আফ্রিকার দেশগুলোর জন্য, আরব বিশ্বের জন্য। আমাদের দেশ সব দেশের সংস্কৃতিকে সম্মান করে। আমরা খুবই অতিথিপরায়ণ ও উদার মানসিকতার। সে কারণে আমরা কখনো কখনো কারও কাছ থেকে কোনো প্রতিদানও চাই না।