ই-পেপার | রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪
×

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি :

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। দিবসের শুরুতে সকাল ৯.৩০ ঘটিকায় বন্দর ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে চেয়ারম্যান চবক মহোদয়সহ বোর্ড সদস্যগণ ও বিভাগীয় প্রধানগণ পুস্পস্তবক অর্পণ করেন। বেলা ১০.৩০ ঘটিকায় শহীদ মোঃ ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে ঐতিহাসিক ৭ মার্চ্ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল, ওএসপি, এনইউপি, পিপিএম, পিএসসি। এছাড়া অনুষ্ঠানে চবক বোর্ড সদস্যগণ, বিভাগীয় প্রধানগণ, উপ-বিভাগীয় প্রধানগণ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, সিবিএ নেতৃবৃন্দ, বন্দরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় চবক চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বক্তব্যের শুরুতে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ সারা বিশ্বের জন্য উদাহরণ স্বরূপ এবং সকল নিপীড়িত ও মুক্তিকামী মানুষের জন্য একটি প্রেরণা। তাঁর এই ভাষণের মাধ্যমেই ৭১ সালে সারা জাতি অনুপ্রাণিত হয়েছিল এবং স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। তিনি স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী সকল শহীদ ও ১৫ই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং মুক্তিযুদ্ধে চট্টগ্রাম বন্দরের যে সকল কর্মকর্তা কর্মচারী শহীদ হয়েছেন তাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

আলোচনা সভা শেষে চবক চেয়ারম্যান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং বঙ্গবন্ধুর জীবন ও দেশ প্রেমের উপর শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

সচিব

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ