ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

এশিয়া কাপ: পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে বাংলাদেশ।
আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন লিটন দাস। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে চলমান এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন সর্বোচ্চ রান সংগ্রাহক শান্ত।

জ¦রের কারনে এবারের এশিয়া কাপের শুরু থেকে খেলতে পারেননি লিটন। আজই প্রথম খেলতে নামছেন লিটন।এদিকে, গতকালই বাংলাদেশের বিপক্ষে ম্যাচের জন্য একাদশ ঘোষণা করেছিলো পাকিস্তান। গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন বাঁ-হাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ।

এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে ৩৭ ম্যাচ খেলে ৫টিতে জয় ও ৩২টিতে হেরেছে বাংলাদেশ।বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাইম, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামিম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), ইমাম-উল-হক, ফখর জামান, সালমান আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, শাদাব খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।