ই-পেপার | মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪
×

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষা ১ ঘণ্টা দেরিতে শুরু করায় শিক্ষা উপমন্ত্রীকে সুজনের কৃতজ্ঞতা

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে আজকের এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা দেরিতে শুরু করায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। আজ রবিবার (২৭ আগস্ট ২০২৩ইং) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কৃতজ্ঞতা জানান।

এসময় সুজন বলেন রাতভর অতিবৃষ্টির কারণে চট্টগ্রাম নগরীর বিভিন্ন নিচু এলাকা পানিতে তলিয়ে যায়। জোয়ারের কারণে সকালেও পানিবন্দি ছিল নগরীর বিভিন্ন এলাকা। বৃষ্টির কারণে শিক্ষার্থীদের সঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে সংশয় সৃষ্টি হওয়ায় আজ সকালে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর সাথে মুঠোফোনে কথা বলেন সুজন। তিনি উপমন্ত্রীকে বলেন অনেক পরীক্ষাকেন্দ্রের সামনের সড়কও পানিতে ডুবে থাকার খবর পাওয়া গিয়েছে। তাছাড়া বৃষ্টির কারণে সড়কে যানবাহন কম থাকায় শিক্ষার্থীদের স্বাভাবিকভাবে সঠিক পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে দুর্ভোগ সৃষ্টি হতে পারে। সার্বিক বিষয় বিবেচনা করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা দেরিতে শুরু করার জন্য শিক্ষা উপমন্ত্রীকে অনুরোধ জানান তিনি। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন।

পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় চট্টগ্রামে ২৯টি কেন্দ্রে ১ ঘণ্টা দেরিতে এইচএসসি পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত প্রদান করেন। শিক্ষা মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের ফলে নগরীর জলপ্রবণ এলাকায় বসবাসরত শিক্ষার্থীরা সঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে পেরেছে বলে জানান তিনি। সুজন শিক্ষা উপমন্ত্রীকে কৃতজ্ঞতার পাশাপাশি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকেও আন্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি নগরীর জলজটপ্রবণ এলাকায় অবস্থিত পরীক্ষার কেন্দ্রগুলোকে স্থানান্তরের ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান খোরশেদ আলম সুজন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট