ই-পেপার | শুক্রবার , ১৭ মে, ২০২৪
×

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে কোতোয়ালি থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা,২০০৫ সালের ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ মোমা হামলা ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সপরিবারকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বাংলাদেশ কোতোয়ালি থানা ছাত্রলীগ শাখা এক বিক্ষোভ মিছিল ও পথ সমাবেশ করেছে।

২৫ আগস্ট( শুক্রবার) বিকাল ৪ টায়, বৈরী আবহাওয়া উপেক্ষা করে নগরীর প্রেসক্লাব চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কাজীর দেউড়ী মোড়ে এসে এ পথ সমাবেশ শেষ হয়।

পথ সমাবেশে বাংলাদেশ কোতোয়ালি থানা ছাত্রলীগ শাখা নেতারা বলেন, ‘ত্রিশ লক্ষ শহীদ, দু’লক্ষ মা-বোনের সম্ভ্রম হারানো ও আত্মত্যাগের বিনিময়ে এ সোনার বাংলাদেশ আমরা পেয়েছি। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদেরকে এ স্বাধীনতা এনে দিয়েছেন। বাঙ্গালী জাতিকে বিশ্ব দরবারে পরিচিতি ও মাথা উঁচু করে দাঁড়াবার যে সাহস যুগিয়েছিলেন তিনিই হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।

তিনি ১৯৪৮ সালে সময়ের প্রয়োজনে রাস্ট্রের কল্যাণে ছাত্রলীগকে প্রতিষ্ঠা করেছিলেন। যে ছাত্রলীগ ১৯৪৮ সাল থেকে এই পর্যন্ত দেশের জন্য রাজপথে জীবন দিয়ে আসছে। যার আদর্শে গড়া ছাত্রলীগ সে মহান নেতা জাতির পিতা স্বাধীনতার স্থপতি শেখ মুজিবর রহমান ও তার পরিবারকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বিশ্বাস ঘাতক ছদ্মবেশী রাজাকার খন্দকার মোস্তাক ও মেজর জিয়া নির্মমভাবে হত্যা করেছে। তারই ধারাবাহিকতায় জিয়ার ছেলে তারেক রহমান ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকার রমনার বটমূলে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেও প্রাণে মেরে ফেলার চেষ্টা করেছিলো।

আওয়ামীলীগকে এই দেশ থেকে চিরতরে নিশ্চিহ্ন করার জন্য স্বাধীনতা বিরোধী, যোদ্ধাপরাধী ও ষড়যন্ত্রকারী বিএনপি-জামাতের মদদে ২০০৫ সালের ১৭ই আগস্ট দেশব্যাপী যে সিরিজ বোমা হামলা চালিয়েছিলো,আমরা তাদের আস্ফালন ও বিভীষিকাময় এমন ন্যক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানায়। ছাত্রলীগ হচ্ছে আওয়ামীলীগের ভ্যানগার্ড, জননেতা শেখ হাসিনার ভ্যানগার্ড। আসন্ন দ্বাদশ নির্বাচনকে বানচাল করার জন্য সুদূর লন্ডনে বসে তারেক জিয়া যে ষড়যন্ত্রের নীলনকশা অঙ্কন করছে তা বাস্তবায়ন করতে দেয়া হবে না।

আপনারা জানেন, ছাত্রলীগ মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে ছাত্রলীগ। সমৃদ্ধির বাংলাদেশ ও উন্নয়নের ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে জননেতা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য অতীতের ন্যায় ছাত্রলীগ এবারও হাতে-হাত রেখে সাধীনতার অশুভ শক্তি যাতে ক্ষমতায় আসতে না পারে, চট্টগ্রাম নগরী তথা কোতোয়ালি থানার প্রতিটি ওয়ার্ডে-ওয়ার্ডে কাজ করে যাবে। এ আসনে ২০২৪ এর নির্বাচনে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলকে বিজয়ীর মুকুট পড়িয়ে জননেতা শেখ হাসিনাকে জয় উপহার দিতে সদা প্রস্তুত ও বদ্ধপরিকর ‘।

এদিকে এতে সভপতিত্ব করেন কোতোয়ালী থানা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ জুনায়েদ ও সঞ্চালনা করেন কোতোয়ালী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব। এতে আরও উপস্তিত ছিলেন থানা ছাত্রলীগের সহ-সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদকগন এবং বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতৃবৃন্দসহ প্রমুখ।