ই-পেপার | বৃহস্পতিবার , ২ মে, ২০২৪
×

২২ জুলাই লালদীঘি ময়দানে সমাবেশ করতে চায় জামায়াত

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে এবার চট্টগ্রামে সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী। আগামী ২২ জুলাই ঐতিহাসিক লালদীঘি ময়দানে এ সমাবেশের প্রস্তুতি নিয়েছে দলটি। এ লক্ষ্যে সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে শনিবার (১৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে চিঠি দিয়েছে চট্টগ্রাম মহানগর জামায়াত জামায়াতের ১৩ আইনজীবীর প্রতিনিধিদল সিএমপি কমিশনার কার্যালয়ে গেলেও কমিশনারের সঙ্গে সাক্ষাৎ হয়নি তাদের। তবে জামায়াতের সমাবেশের অনুমতি চেয়ে দেওয়া চিঠি গ্রহণ করেছেন বলে জাগো নিউজকে জানিয়েছেন প্রতিনিধি দলের নেতা অ্যাডভোকেট শামসুল আলম।

তিনি বলেন, আমরা সিএমপি কমিশনারের কাছে যখন যাই তখন তিনি কনফারেন্স রুমে একটি মিটিংয়ে ছিলেন। এসময় আমাদের চিঠিটি অফিসিয়ালি গ্রহণ করা হয়েছে। চিঠির একটি রিসিভিং কপি আমাদের দেওয়া হয়। এসময় কমিশনারের সঙ্গে তাদের সাক্ষাৎ হয়নি বলে জানান তিনি। একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক দলটি এর আগে দীর্ঘ ১০ বছর পর গত মাসে ঢাকায় প্রথম প্রকাশ্যে সমাবেশ করে।

চট্টগ্রামে সমাবেশের অনুমতি নিতে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জামায়াতের প্রতিনিধিদল নগরীর দামপাড়াস্থ সিএমপি কমিশনার কার্যালয়ে যায়। এসময় কার্যালয়ের মূল ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের ফটকের কাছে বিশ্রামাগারে বসতে দেন। পরে কমিশনার কার্যালয় থেকে জামায়াতের প্রতিনিধিদলের দুইজনকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেওয়া হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কবীর হোসেন ও অ্যাডভোকেট শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে যান। প্রায় ১০ মিনিট পর তারা ফিরে আসেন।

অ্যাডভোকেট শামসুল আলম গণমাধ্যমকে বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ, আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ সহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই লালদীঘি ময়দানে সমাবেশের আয়োজন করেছে জামায়াত। এ সমাবেশ সৃশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চায় জামায়াত। সমাবেশের অনুমতির জন্য জামায়াতের পক্ষ থেকে আমরা পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। আমাদের চিঠি গ্রহণ করা হয়েছে। সমাবেশের অনুমতির বিষয়টি পরে জানানো হবে বলে সিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে।