ই-পেপার | শুক্রবার , ৩ মে, ২০২৪
×

বান্দরবানে পাহাড় ধসে আহত ৬

বান্দরবান প্রতিনিধি

রবিবার (৬ আগষ্ট) বেলা সাড়ে ৩ টায় বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। আহত রুমি আক্তার (২৮) বান্দরবান পৌরসভার কালা ঘাটা বীরবাহাদুর নগর এলাকার বাসিন্দা। অপর ৪ জন নাইক্ষ্যংছড়ি উপজেলা ও ১ জন বান্দরবান সদর ইউনিয়নের বাসিন্দা।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডাক্তার এস এম ইকবাল জানান, বেলা সাড়ে ১২ টার দিকে পাহাড় ধসে আহত হয়ে রুমি আক্তার নামে একজন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তার চিকিৎসা চলছে।

অপর দিকে টানা ৪ দিনের ভারি বর্ষণে সদর উপজেলার, কাশেম পাড়া, বীরবাদুর নগর, কানাপাড়া, লেবুঝিরি,ক্যাচিংঘাটা নতুনপাড়া মিলনছড়িসহ জেলার বিভিন্ন উপজেলায় পাহাড় ধস ও নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। পাহাড়ের পাদদেশে ঝুঁকিতে বসবাসকারীদের সচেতনতা বাড়াতে মাইকিং ও সরিয়েনিতে অভিযান পরিচালনা করছে স্থানীয় প্রশাসন।

বান্দরবান আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, গত ২৪ ঘন্টায় ২১৯ মিলি এবং গত ৪ দিনে জেলায় প্রায় সাড়ে ৪ শো মিলি বৃষ্টিপাত হয়েছে।এবৃষ্টিপাত আরও ৫-৬ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে এবং এসময় পাহাড় ধসেরও সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন , এই পর্যন্ত জেলায় পাহাড় ধসে নাইক্ষ্যংছড়িতে ৪ জন ও বান্দরবান সদর উপজেলায় ২ জন আহতের খবর পাওয়া গেছে।এছাড়া জেলায় ১৯২ টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এতে সকাল পর্যন্ত ৯টি পরিবারের ৩৫ আশ্রয় নিয়েছেন।তবে আহতরা সকলেই শংখা মুক্ত বলে জানিয়েছেন ডাক্তার।