ই-পেপার | বুধবার , ১ মে, ২০২৪
×

বাগেরহাট থেকে অপহৃত কলেজ পড়ুয়া কিশোরী চট্টগ্রামে উদ্ধার, আটক ১

বাগেরহাট থেকে অপহৃত কলেজ পড়ুয়া কিশোরীকে চট্টগ্রাম থেকে উদ্ধারসহ ১৭ দিন পর এক অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। শুক্রবার (২১ জুলাই) পতেঙ্গা থানাধীন ১৫ নম্বর ঘাট এলাকা উদ্ধার পূর্বক অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

আসামি মো. রসুল শেখ (২৫)বাগেরহাটের সাবেকডাঙ্গা এলাকার মো. রিপন শেখের ছেলে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার।তিনি বলেন, ভিকটিম ১৭ বছর বয়সের কিশোরী এবং বাগেরহাট একটি কলেজে অধ্যায়নরত। ভিকটিম কলেজে আসা-যাওয়ার পথে রসুল শেখ নামক এক যুবক তাকে প্রায় সময়ই প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করত। ভিকটিম বিষয়টি তার মা-বাবাকে জানালে ভিকটিমের বাবা বিষয়টি রসুলের বাবা-মা ও তার নিকটাত্মীয়দের অবগত করেন। এতে রসুল ক্ষিপ্ত হয়ে ভিকটিমের বাবাকে হুমকি দেন যে, সে যেকোন সময় তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে।

‘পরে গত ৪ জুলাই রাত আনুমানিক ২টার দিকে ভিকটিম বাগেরহাট দশানী মোড়ে যাওয়ার উদ্দেশ্য বাড়ি থেকে বের হলে পথিমধ্যে পূর্ব পরিকল্পিতভাবে আসামি রসুল শেখ এবং তার ২/৩ জন সহযোগী ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে একটি সিএনজি যোগে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিম সময়মত বাসায় না ফেরায় ভিকটিমের মা বাবা আত্মীয় স্বজনদের বাসাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারে যে, তার নাবালিকা মেয়েকে রসুল শেখ নামের এক যুবক তার অপরাপর ২/৩ জন সহযোগীর সহায়তায় ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক একটি সিএনজি করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। কয়েকদিন খোঁজাখুঁজি করে মেয়ে অপহরণের বিষয়টি নিশ্চিত হয়ে অপহৃত ভিকটিমের বাবা বাদী হয়ে গত ১০ জুলাই বাগেরহাট মডেল থানায় রসুল শেখকে উল্লেখ করে অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন।’

তিনি আরও জানান, ভিকটিমের বাবা তার মেয়েকে দ্রত উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি অভিযোগ দায়ের করেন। র‌্যাব-৭, চট্টগ্রাম বিষয়টি মানবিকতার সাথে গ্রহণ করতঃ অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যহত রাখে। এরই ধারাবাহিকতায় শুক্রবার আসামি রসুল শেখকে পতেঙ্গা থেকে গ্রেফতার করা হয়। এবং অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়। গ্রেফতার আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।