ই-পেপার | শনিবার , ২০ এপ্রিল, ২০২৪
×

চট্টগ্রামে কিশোরী ধর্ষণে সহায়তাকারী নুরী পালক ঢাকায় গ্রেপ্তার

চট্টগ্রামে নিজের স্বামীর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার কথা বলে এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণে সহায়তা করার অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নূরী পালককে (২০) গ্রেপ্তার করেছে র‍্যাব। শনিবার (৮ এপ্রিল) রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নুরী পালক চট্টগ্রাম নগরের বন্দর থানার উত্তর গোসাইলডাঙ্গা এলাকার মৃত বশির পালকের মেয়ে।

র‍্যাব জানায়, ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর ভুক্তভোগী কিশোরী চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় তার খালার বাড়িতে বেড়াতে আসে। নুরী পালক ভুক্তভোগীর খালাতো বোন স্মৃতির বান্ধবী ছিলেন। ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর ভুক্তভোগী তার খালাতো বোনের সঙ্গে বেড়াতে বের হয়। ওই সময় নুরীর সঙ্গে ভুক্তভোগীর পরিচয় হয়। নুরী তাদেরকে জানায় পাঁচ দিন আগে তার বিয়ে হয়েছে এবং তার স্বামীর সঙ্গে দেখা করতে অনুরোধ করেন। নুরীর অনুরোধে ভুক্তভোগী কিশোরী তার খালাতো বোনের সঙ্গে তাদের বাসায় যাওয়ার জন্য রওনা দেয়।

পরে স্বামীর বাসায় নিয়ে যাওয়ার কথা বলে নুরী ভুক্তভোগী ও তার খালাতো বোনকে নগরের ডবলমুরিং এলাকার একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় নিয়ে যায়। সেখানে নুরীর সহযোগিতায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী কয়েকজন ব্যক্তি ওই কিশোরীকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। পরে বিচারিক প্রক্রিয়া শেষে মামলাটির রায়ে যাবজ্জীবন সাজা দেন আদালত।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, এক কিশোরীকে ধর্ষণে সহায়তা করার অপরাধে নুরী পালকের বিরুদ্ধে যাবজ্জীবন সাজা দেন আদালত। সাজা এড়াতে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। পরে গোপন সূত্রে খবর পেয়ে তাকে হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।